খুলনাকে যানজট মুক্ত করতে ১০ পদক্ষেপ

খুলনা মহানগরীর যানজট কমাতে ১০টি পদক্ষেপ গ্রহণ করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। এ লক্ষ্যে ট্রাফিক পক্ষ পালন শুরু করছে কেএমপি।

কেএমপি সূত্র জানিয়েছে, কর্মদিবসে নগরীর জজকোর্ট এলাকা, কেসিসি সুপার মার্কেট এলাকা, থানার মোড়, পিকচার প্যালেস মোড়, ডাকবাংলো, শিববাড়ি, ময়লাপোতা, শান্তিধাম, পিটিআই ও রূপসার মোড়ে যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগ পোহাচ্ছে নগরীর ১১ লাখ মানুষ। যানজটের ফলে মানুষের কর্মঘণ্টা নষ্ট হচ্ছে। এ অবস্থার অবসানে কেএমপি ১০ দফা পদক্ষেপ নিয়েছে। পদক্ষেপ বাস্তবায়নে মেট্রো পুলিশের সদস্যরা আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে।

কেএমপি’র নেওয়া ১০ পদক্ষেপের মধ্যে রয়েছে- ব্যাটারী চালিত রিক্সাকে স্বরূপে ফিরিয়ে আনা, খুলনা সরকারি মহিলা মহাবিদ্যালয় মোড় থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত রিক্সা ও ইজিবাইক মুক্ত করা, লেন মেনে গাড়ি চলাচল নিশ্চিত করা, ফুটপাত দখলমুক্ত করা, নির্দিষ্ট পার্কিং এলাকা নির্ধারণ করা, ফিটনেস ও রুট পারমিট বিহীন গাড়ি চলাচল না করতে শতভাগ নিশ্চিত করা, ড্রাইভারের লাইসেন্স ও গাড়ির রেজিস্ট্রেশন নিশ্চিত করা, মহাসড়কে ইজিবাইক ও অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ করা, নিরাপদ সড়ক নিশ্চিত করতে স্কাউট, গার্ল গাইডস, কমিউনিটি পুলিশকে সম্পৃক্ত করা এবং পরিবহণ মালিক শ্রমিকদের যথাযথ আইন মেনে চলা।

 

টাইমস/এইচইউ

Share this news on: