দেশে ফিরল মিয়ানমারে আহত পাইলটসহ ১০ আরোহী

মিয়ানমারে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ উড়োজাহাজটির পাইলট, কেবিন ক্রু এবং যাত্রীসহ ১০ আরোহী দেশে ফিরেছেন। বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াংগন থেকে তাদের নিয়ে শুক্রবার রাত পৌনে ১১টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

তাদের মধ্যে দুর্ঘটনায় পড়া বিমানের কয়েকজন যাত্রী রয়েছেন। এছাড়া ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজটির দুই পাইলট, দু'জন কেবিন ক্রু এবং দুই গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ফিরেছেন তাদের সঙ্গে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল আহতদের সঙ্গে কথা বলে তাদের খোঁজ খবর নেন।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, আহতদের মধ্যে তিনজনকে ঢাকার অ্যাপোলো হাসপাতালে নেয়া হয়েছে। পাইলটকে নেয়া হয়েছে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। এছাড়া অপর একজন অন্য একটি হাসপাতালে চিকিৎসা নেবেন। বাকিরা নিজেদের ইচ্ছায় বাসায় চলে গেছেন।

ঢাকা থেকে ২৯ জন যাত্রী, চারজন ক্রু ও দুজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ারসহ মোট ৩৫ জন আরোহী নিয়ে বুধবার বিকালে মিয়ানমারের পথে রওনা হয়েছিল বিমানের ফ্লাইট বিজি ০৬০।

কিন্তু ইয়াংগনে নামার সময় উড়োজাহাজটি বৈরী আবহাওয়ার কবলে পড়ে এবং অবতরণের পর রানওয়ে থেকে ছিটকে যায়। এতে বিমানের আরোহীদের সবাই ওই দুর্ঘটনায় কমবেশি আহত হন।

 

টাইমস/জিএস

Share this news on: