পুলিশের পিটুনিতে একজনের মৃত্যুর অভিযোগ

টাঙ্গাইলের গোপালপুরে তাসের আড্ডায় পুলিশি অভিযান চলাকালে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত আব্দুল হাকিম (৫০) উপজেলার ঝাওয়াইল গ্রামের আবুল কাশেমের ছেলে। স্থানীয়দের অভিযোগ পুলিশের পিটুনিতে হাকিমের মৃত্যু হয়েছে। তবে পুলিশ মারধরের কথা স্বীকার করেনি।

গোপালপুর থানার ওসি হাসান আল মামুন জানান, শুক্রবার বিকেলে ঝাওয়াইল টেকনিক্যাল কলেজ মাঠে তাসের আড্ডায় পুলিশ এই অভিযান চালায়। এ সময় চারজনকে আটক করা হলেও দুইজন দৌড়ে পালায়। আটকরা হলেন ওই এলাকার সুরুজ্জামান, রিপন রায়, হারাধন চন্দ্র বিশ্বাস ও গৌরাঙ্গ রায়।

ঝাওয়াইল ইউনিয়ন যুবলীগের সভাপতি ফিরোজ সরকার অভিযোগ করেন, পুলিশ একটি মাইক্রোবাস নিয়ে সাদা পোশাকে সেখানে গিয়ে তাদের সবাইকে ধরে মারধর করে। এসময় হাকিম পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে ধরে বেদম মারধর করা হয়। এতে সে অসুস্থ হয়ে ঢলে পড়ে। পরে পুলিশ তাকে ফেলে চারজনকে নিয়ে চলে যায়।

ঝাওয়াইল ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাকিমকে মাঠে পড়ে থাকতে দেখি। পরে কয়েকজন মিলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক হারুন অর রশিদ তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে আব্দুল হাকিমের মৃত্যুর খবর এলাকায় পৌছার পর মানুষ বিক্ষুব্ধ হয়ে ওঠে। ইফতারের পর কয়েকশ মানুষ গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিক্ষোভ প্রদর্শন করে এবং হাকিমের মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করে। এসময় তারা পুলিশের শাস্তির দাবিতে শ্লোগান দিতে থাকে।

জেলার পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, লাশের ময়নাতদন্ত শেষ হওয়ার পর যাবে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া। বিষয়টি অধিকতর তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। পুলিশ দোষী হলে ছাড় দেয়া হবে না।

 

টাইমস/জিএস

Share this news on: