ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তারে সরকার সিরিয়াস: ওবায়দুল কাদের

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন পরোয়ানা মাথায় নিয়ে লাপাত্তা। তাকে খুঁজে বের করতে ‘চেষ্টার কোনো ক্রটি হচ্ছে না’ বলে মন্তব্য করে সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পালিয়ে গেলে ধরা তো কঠিন। সময় লাগে। তবে সরকার এ ব্যাপারে সিরিয়াস। কোনো শৈথিল্য দেখানো হবে না। খুব শিগগিরই হয়ত শুনবেন ধরা পড়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে ঈদপরবর্তী মতবিনিময়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ফেনীতে হত্যাকাণ্ডের শিকার মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলার আসামি সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল গত ২৭ মে পরোয়ানা জারি করেন। কিন্তু তা তামিল নিয়ে ফেনী ও রংপুর পুলিশের মধ্যে চলছে ঠেলাঠেলি।

এই বিষয়ে সরকারের ব্যর্থতা আছে কিনা- এ প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘অ্যারেস্ট… দেখুন একটা লোক পলাতক হলে তাকে অ্যারেস্ট করা কষ্টকরই হয়। তবে তাকে খুঁজে বের করার চেষ্টার কোনো ক্রটি হচ্ছে না। স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেছি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়- দে আর ভেরি সিরিয়াস।’

এর পিছনে রাজনৈতিক কোনো প্রভাব কাজ করেছে কি না- এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমার তা মনে হয় না। এ বিষয়টা নিয়ে সরকার কঠোর অবস্থানে এবং প্রধানমন্ত্রী এ ব্যাপারে খুব সিরিয়াস। সোনাগাজী আওয়ামী লীগের প্রেসিডেন্ট এ মামলায় কারাগারে আছে, সরকারের পক্ষ থেকে কোনো প্রকার গাফিলতি, কোনো প্রকার দুর্বলতা নেই।’

 

টাইমস/এসআই

Share this news on: