মালয়েশিয়ায় শুরু হয়েছে বাংলাদেশি পণ্যের মেলা

মালয়েশিয়ার বাজারে বাংলাদেশি পণ্য প্রচার করতে বৃহস্পতিবার কুয়ালালামপুরে ‘৪র্থ শোকেস বাংলাদেশ- গো গ্লোবাল’ নামে এক মেলার আয়োজন করেছে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই)।

কুয়ালালামপুরে রয়্যাল চুলান হোটেলে অনুষ্ঠিত হচ্ছে এ মেলা।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ ও মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী ওয়াইবি ড. অং কিয়ান মিং।

অনুষ্ঠানে বিএমসিসিআই’র সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন এবং শোকেস সাংগঠনিক কমিটির চেয়ারম্যান এম আলমগীর জলির স্বাগত বক্তৃতা রাখেন।

বিএমসিসিআই কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনারের সহযোগিতায় এই মেলার আয়োজন করছে মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এমএএসএসএ), মালয়েশিয়া এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কর্পোরেশন (এমএটিআরএডিই) ও বাংলাদেশ অর্থনৈতিক জোন কর্তৃপক্ষ (বিইজেডএ)।

বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করা এবং আগ্রহী কোম্পানিগুলোকে বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য বাড়াতে উৎসাহি করে দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার করাই এই মেলার উদ্দেশ্য।

 

টাইমস/এসআই

Share this news on: