বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড, তৃতীয় বিল গেটস

বিশ্বের শীর্ষ বিলিয়নিয়ারের তালিকা থেকে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে হটিয়ে প্রথম হলেন ফ্রান্সের বিলাসবহুল পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলভিএমএইচের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বার্নার্ড আর্নল্ট। খবর এনডিটিভি ও সিএনএন।

শীর্ষ বিলিওনেয়ারের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এবং তৃতীয় অবস্থানে রয়েছে বিল গেটস। এ দিকে বেজোসের সাবেক স্ত্রী ম্যাককেঞ্জি বেজোস নারীবিশ্বের চতুর্থ সমৃদ্ধশালী নারী হয়েছেন।

মঙ্গলবার বিশ্বের ৫০০ বিলিয়নিয়ারের তালিকা প্রকাশ করে ব্লুমবার্গ। সেই তালিকায় এই চিত্র পাওয়া যায়।

জানা গেছে, মঙ্গলবার এলভিএমএইচের সিইও বার্নার্ড আর্নল্টের নেট আয়ের পরিমাণ ১০৭.৬ বিলিয়ন ডলারে উন্নীত হয়। এর ফলে বিল গেটসের আয়ের চেয়ে ২০০ মিলিয়ন ডলারেরও বেশি অঙ্কে এগিয়ে যান আর্নল্ট।

আর্নল্ট ২০১৯ সালে একাই ৩৯ বিলিয়ন ডলার উপার্জন করে এককভাবে সবচেয়ে লাভবান ব্যক্তি হন এবং ব্লুমবার্গের বিশ্বের সেরা ৫০০ ব্যক্তির তালিকায় নিজেকে দ্বিতীয় স্থানে তুলে নিয়ে আসেন।

বিভিন্ন দাতব্য সংস্থাকে প্রচুর পরিমাণে আর্থিক সাহায্য করা বিল গেটসের সম্পদ কমে যাওয়ার অন্যতম কারণ। সম্প্রতি বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনকে ৩৫ বিলিয়ন ডলারেরও বেশি অনুদান দিয়েছেন তিনি। এই পরিমাণ টাকা অনুদান না দিলে তার সম্পদের পরিমাণ আরও বাড়ত।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on: