শিশুকন্যাকে চুরি করে গ্রেপ্তার বাবা ও সৎ মা

চট্টগ্রাম থেকে নিজের দ্বিতীয় স্ত্রীর শিশুকন্যাকে চুরি করার অভিযোগে মনির হোসেন(৪২) ও তার প্রথম স্ত্রী রোজিনা বেগমকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার রাতে ঢাকার যাত্রাবাড়িতে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার এবং দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে গত শুক্রবার চট্টগ্রামের বাসা থেকে ১১ মাস বয়সী শিশু আবিদা সুলতানাকে চুরি করে প্রথম স্ত্রীর নিকট দিয়ে আসেন মনির। পরে এ ঘটনায় থানায় মামলা করেন দ্বিতীয় স্ত্রী ও শিশুটির মা রিনা বেগম।

মো. মনির হোসেন শরীয়তপুর জেলার পালং থানার স্বর্ণঘোষ তালুকদার বাড়ির আবদুস সাত্তার তালুকদারের ছেলে। মনির টানেল প্রকল্পের এক কর্মকর্তার গাড়ির চালক।

গ্রেপ্তার বাবা মনির হোসেন ও সৎ মা রোজিনা বেগম

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া জানান, মনির প্রথম স্ত্রী থাকাবস্থায় ২০১৭ সালের ১৩ এপ্রিল রিনা বেগমকে বিয়ে করেন। তার পর রিনাকে নিয়ে সে চট্টগ্রামের পতেঙ্গা ফুলছড়ি পাড়ায় একটি বাসা নিয়ে থাকেন। আর প্রথম স্ত্রী রোজিনা থাকেন ঢাকার যাত্রাবাড়ি এলাকায়।

ওসি বলেন, রিনাকে তালাক দিয়ে রোজিনার কাছে যাওয়ার জন্য মনির পরিকল্পনা করেছিল। পরিকল্পনা অনুযায়ী ২৫ দিন আগে সে রোজিনাকে চট্টগ্রামে নিয়ে এসে কাঠগড় এলাকায় বাসা ভাড়া করে দিয়ে সুযোগ খুঁজছিল মেয়েকে চুরি করে প্রথম স্ত্রীর কাছে নিয়ে যাওয়ার। শুক্রবার দুপুরে দ্বিতীয় স্ত্রী রিনা ও শিশুটিকে নিয়ে ঘুমিয়েছিল মনির। এক ফাঁকে উঠে মেয়েকে নিয়ে বাসা থেকে বের হয়ে যায় সে। প্রথম স্ত্রী রোজিনার কাছে মেয়েটিকে রেখে আবার রিনার কাছে জানায় মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরে রোজিনা শিশুটিকে নিয়ে ঢাকায় চলে যান।

ওসি উৎপল বলেন, এ ঘটনায় মামলার পর থেকে তদন্ত শুরু করি এবং বিভিন্ন স্থানে শিশুটিকে সন্ধানের জন্য খোঁজ নিতে থাকি। মনিরের মধ্যে অসংলগ্ন আচরণ লক্ষ্য করে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করি। এক পর্যায়ে সে তার মেয়েকে চুরি করে প্রথম স্ত্রীর কাছে রাখার কথা জানায়। এরপর মনির এবং তার দ্বিতীয় স্ত্রী রিনাকে নিয়ে রোববার ঢাকার যাত্রাবাড়িতে রোজিনার বাসায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয় এবং অভিযুক্ত দুইজনকে গ্রেপ্তার করা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: