সনদ ছাড়াই ডাক্তার, ‘ভিজিট’ ৩০০ টাকা

এমবিবিএস পাশ না করেও নামের আগে ডাক্তার পদবি ব্যবহার করে চিকিৎসা দেওয়ার অভিযোগে চট্টগ্রামের হালিশহর থেকে এক ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার দুপুরে নগরের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে এই কথিত ডাক্তারকে গ্রেপ্তার করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

তার নাম ওয়াসিম ওসমান। ওয়াসিম চট্টগ্রামের সদ্বীপ উপজেলার আবুল উল্লার ছেলে। চিকিৎসক না হয়েও ওয়াসিম প্রতিজন রোগীর কাছ থেকে ৩০০ টাকা করে ‘ভিজিট’ আদায় করতেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম জানান, ডাক্তার না হয়েও দীর্ঘদিন ধরে মানুষের সাথে প্রতারণা করার অভিযোগ ছিল ওয়াসিম ওসমানের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করে কোনো প্রকার চিকিৎসা সনদ ছাড়াই নামের আগে ডাক্তার লেখা প্রেসক্রিপশনসহ ওয়াসিম ওসমানকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, ওয়াসিম দীর্ঘদিন ধরে মানুষের চোখকে ফাঁকি দিয়ে হালিশহর শাপলা আবাসিক এলাকার গলির সামনে সদ্বীপ জনতা ফার্মেসিতে চিকিৎসা পেশায় নিয়োজিত ছিল। এমবিবিএস পাশ না করে দেড় বছর ধরে প্রেসক্রিপশন ও ভিজিটিং কার্ডে নামের আগে ডাক্তার ও বিশেষজ্ঞ লিখে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন ওয়াসিম।

 

টাইমস/এইচইউ

Share this news on: