জাতিসংঘে বক্তৃতা দিতে গিয়ে সেলফি তুললেন প্রেসিডেন্ট

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চলমান জাতিসংঘের সাধারণ সম্মেলনে প্রথমবারের মতো বক্তৃতা দিতে উঠে সেলফি তুলে আলোচনার জন্ম দিয়েছেন মধ্য আমেরিকার দেশ এল সালভাদরের তরুণ প্রেসিডেন্ট নায়িব বুকেলে।

বৃহস্পতিবার বক্তৃতা দিতে উঠে এই ঘটনা ঘটান বলে জানিয়েছে রয়টার্স।

রয়টার্সের খবরে বলা হয়, বক্তৃতা দিতে উঠে শুরুতেই ‘এক সেকেন্ড প্লিজ’ বলে উপস্থিত সবার কাছে কিছুটা সময় প্রার্থনা করে ঝটপট নিজের মোবাইল বের করে জাতিসংঘের লোগোসহ একটি সেলফি তুলে ফেলেন এল সালভাদরের প্রেসিডেন্ট।

‘বিশ্বাস করুন, যতো না মানুষ আমার এ বক্তব্য শুনবে, তার চেয়েও অনেক বেশি মানুষ এই সেলফি দেখবে’সেলফির পক্ষে সাফাই গান তিনি।

এল সালভাদরের রাজধানী সান সালভাদরের সাবেক এ মেয়র চলতি বছরের জুনে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম সেনসেশন। এদিনের বক্তব্যেও এ প্রসঙ্গে কথা বলেন তিনি। নির্বাচনী প্রচারণায় ফেসবুক লাইভ কিভাবে তাকে বিরোধীদের থেকে এগিয়ে রেখেছিল সে ব্যাপারেও তাকে বলতে শোনা যায়। প্রেসিডেন্ট পদে জয়লাভের অনেকটা কৃতিত্বই তিনি দেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে।

অনলাইন কি ভাবে সময় ও ব্যয় বাঁচিয়ে দিতে পারে তা জানাতে নায়িব বলেন, হয়তোবা আগামী কয়েক বছর পরে আমাদের, এই হাজার হাজার মানুষকে অনেক পথ পাড়ি দিয়ে নিউইয়র্কের এই ভবনে আসতে হবে না। ধারাবাহিক ভিডিওসম্মেলনই বাঁচিয়ে দেবে শত শত মিলিয়ন ডলারের ব্যয়ভার। এবং আমি নিশ্চিত তা আজকের চেয়ে বেশি না হলেও সমান প্রভাববিস্তারী হবে।

রয়টার্স জানায়, জাতিসংঘের বক্তব্য শেষে এল সালভাদর প্রেসিডেন্ট তার সেই সেলফিটি টুইটারে পোস্ট করেন। দেখা যায় এক ঘণ্টারও কম সময়ের মধ্যে এতে ৭ হাজারের বেশি লাইক পড়েছে। ছবিতে দেখা যায়, জাতিসংঘের লোগোর সামনে হাসিমুখে দাঁড়িয়ে আছেন নায়িব বুকেলে।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on: