সাংবাদিকদের চোখ তুলে নেয়ার হুমকি, রাবি ছাত্রলীগের ২ নেতা বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সাংবাদিকের চোখ তুলে নেওয়ার হুমকি দেওয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সেই দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবুল বাশার বলেন, রোববার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া ছাত্রলীগের দুই নেতা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু হাশেম ও উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও সংস্কৃত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আব্দুল হক।

এর আগে শুক্রবার রাত দেড়টার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের ছিট খালি হওয়া নিয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও ভোরের পাতার রাবি প্রতিনিধি আব্দুর রহমান আশিক এবং একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের কর্মরত ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত রহমানের সঙ্গে ওই দুই ছাত্রলীগ নেতার কথাকাটাকাটি হয়।

আশিকের অভিযোগ, পরে আবু হাশেম ও আব্দুল হক তাকে ও আরাফাতকে চোখ তুলে নেওয়ার হুমকি দেয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বহিষ্কৃতরা ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে অনাকাঙিক্ষত ঘটনার মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এর দায়ে কেন্দ্রীয় সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাদের সাময়িক বহিষ্কার করা হলো।

জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক আব্দুর রহমান আশিক বলেন, আমি ও ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। সেখানে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: