দিল্লিতে ঢুকে পড়েছে ৪ সশস্ত্র জইশ জঙ্গি

ভারতের রাজধানী দিল্লিতে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের চার সদস্য ঢুকে পড়েছে বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা বিভাগ। আর সতর্কবার্তা পাওয়ার পরই উত্তর-পূর্বের সমস্ত বিমানবন্দর ও রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এই সতর্ক বার্তা দেয় বলে জানিয়েছে দেশটির প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, জইশ-ই-মহম্মদের চার সক্রিয় সদস্যর ঢুকে পড়ার খবর পাওয়ার পরেই চূড়ান্ত সতর্কবার্তা জারি করে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছেন পুলিশ। বিভিন্ন নাকা চেকিং পয়েন্টে কড়া পাহারা মোতায়েন করা হয়েছে। সন্দেহজনক গাড়ি থামিয়ে তল্লাশি চালানোর পাশাপাশি সমস্ত যানবাহনের গতিবিধির উপর কড়া নজরদারি রেখেছেন গোয়েন্দা ও পুলিশকর্মীরা।

এছাড়া কেন্দ্রীয় গোয়েন্দাদের আরেকটি শীর্ষ সূত্র জানায় তাদের কাছে জইশ-ই-মহম্মদের ১০-১২ জনের একটি দল জম্মু-কাশ্মীরের কোনও বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালাতে পারে বলে খবর আছে।

তবে জম্মু-কাশ্মীরে যে মডিউলের তথ্য পেয়েছেন গোয়েন্দারা, তার সঙ্গে দিল্লিতে জঙ্গি ঢুকে পড়ার খবরের মধ্যে যোগসূত্র আছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

শুধু দিল্লিই নয় অমৃতসর ও পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিকেও সতর্ক করা হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ পর্যায়ের (গোলাপি সতর্কতা) সতর্কবার্তা দেওয়া হয়েছে শ্রীনগর, জম্মু, অবন্তিপুর এবং হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতেও।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on:

সর্বশেষ