• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

পহেলা বৈশাখে গ্রামীণফোনের দ্বিগুণ ডাটা ব্যবহার

পহেলা বৈশাখে গ্রামীণফোনের দ্বিগুণ ডাটা ব্যবহার

নিজস্ব প্রতিবেদক১৬ এপ্রিল ২০১৯, ০৫:৩০পিএম, ঢাকা-বাংলাদেশ।

বাংলা নববর্ষের প্রথম দিনে বিগত বছরের তুলনায় এবার প্রায় দ্বিগুণ ইন্টারনেট ডাটা ব্যবহার করেছেন গ্রামীণফোনের গ্রাহকরা। এদিন ৭৩ শতাংশের বেশি ডাটা ব্যবহার করেছেন তারা।

মঙ্গলবার মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে অপারেটরটি জানায়, গত বছরের তুলনায় এ বছরের পহেলা বৈশাখে ৭৩ শতাংশের বেশি ডাটা ব্যবহার করেছেন গ্রাহকরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট ও লাইভ ভিডিও শেয়ারের কারণেই এত ডাটা ব্যবহৃত হয়েছে।

পহেলা বৈশাখের দিনে গ্রাহকরা যাতে উৎসাহ-উদ্দীপনার মধ্য নববর্ষ উদযাপনে শক্তিশালী নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকতে পারে, সেজন্য শক্তিশালী কাভারেজ নিশ্চিত করতে বিভিন্ন স্থানে নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধি করে গ্রামীণফোন। এর মধ্যে উৎসবমুখর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ অন্যান্য এলাকাও অন্তর্ভুক্ত ছিল।

গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, অতীতের অভিজ্ঞতা থেকে আমরা জানি যে, এ ধরনের উৎসবের দিনগুলোতে নেটওয়ার্কের ওপর কি পরিমাণ চাপ সৃষ্টি হয়, আর তাই গ্রাহকদের উন্নত সেবা বজায় রাখতে আগে থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে রেখেছিলাম আমরা।

কিছুদিন আগেই দেশের প্রথম অপারেটর হিসেবে এক কোটি ফোরজি গ্রাহকের মাইলফলক স্পর্শ করে মোবাইল অপারেটর গ্রামীণফোন।

 

টাইমস/এএস/এসআই

ধানচাষিদের বাঁচাতে বিএনপির ১২ প্রস্তাব

ধানচাষিদের বাঁচাতে বিএনপির ১২ প্রস্তাব

তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের খাদ্যের জোগানদাতা কৃষক পরিবারের অবস্থা আজ খুবই নাজুক ও দুর্বিষহ। কিন্তু কৃষকেরা ধানের ন্যায্য মূল্য না পেয়ে হতাশাগ্রস্ত। দেশের প্রায় দেড় কোটি কৃষক পরিবারের আজ ত্রাহি অবস্থা। কৃষিপণ্যের ন্যায্য মূল্যের জন্য সরকারে কাছে ১২ দফা দাবি জানিয়েছে বিএনপি।

খুলল দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু

খুলল দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু

খুলে দেয়া হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু। ঈদে ঘরমুখো মানুষের যাতে দুর্ভোগ পোহাতে না হয় সেই কারণে আগেই খুলে দেয়া হলো এই সেতু দুটি।

পদ্মা সেতুর দুই কিলোমিটার দৃশ্যমান

পদ্মা সেতুর দুই কিলোমিটার দৃশ্যমান

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১৩ তম স্প্যান বসার মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর মূল কাঠামোর এক হাজার ৯৫০ মিটার বা প্রায় দুই কিলোমিটার। শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ১৪ ও ১৫ নম্বর পিলারের উপর বসানো হয় ১৩ তম স্প্যানটি।

জাতীয়

৩ নম্বর সতর্কসংকেত সমুদ্রবন্দরে

৩ নম্বর সতর্কসংকেত সমুদ্রবন্দরে

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ আবহাওয়া পরিস্থিতে বলা হয়েছে, শনিবার বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

জাতীয়

সৌদিতে যাওয়ার সময় বিমানবন্দরে দুই রোহিঙ্গা নারী আটক

সৌদিতে যাওয়ার সময় বিমানবন্দরে দুই রোহিঙ্গা নারী আটক

শনিবার প্রথম প্রহর। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইট ওঠার জন্য অপেক্ষা করছিলেন দুই নারী। উদ্দেশ্য সৌদি আরবে যাওয়া। তাদের দেখে সন্দেহ হয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের(এসবি) সদস্যদের।

জাতীয়

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. শফি (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার ভোরে উপজেলার শীতলপুরের মদনহাট এলাকার এ দুর্ঘটনা ঘটে। মো. শফি ওই এলাকার মৃত মো. আহন মিয়ার ছেলে।

আন্তর্জাতিক

রোগীর পেটে মিলল স্ক্রু ড্রাইভার, টুথব্রাশ, ছুরি

রোগীর পেটে মিলল স্ক্রু ড্রাইভার, টুথব্রাশ, ছুরি

ভারতের হিমাচল প্রদেশের ঘটনা। শুনে অবাক লাগলেও, ঘটনা সত্যি। ৩৫ বছর বয়সী এক যুবক খেয়ে ফেলেছিলেন ছুরি, স্ক্রু ড্রাইভার, চামচ এমনকি টুথব্রাশও। আর এই সমস্ত জিনিস তার পাকস্থলী থেকে বের করেছেন চিকিৎসকরা।

জাতীয়

সিরাজগঞ্জে ফাঁকা মাঠে বজ্রপাত, দুই কৃষক নিহত

সিরাজগঞ্জে ফাঁকা মাঠে বজ্রপাত, দুই কৃষক নিহত

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় শুক্রবার রাতে  বজ্রপাতে দুই কৃষিশ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হলেন উপজেলার রৌহাদহ গ্রামের ফজলার রহমানের ছেলে আব্দুর রাজ্জাক (৪০) ও মহির উদ্দিনের ছেলে আব্দুল জব্বার (৩৫)।

ভ্রমণ

পতেঙ্গা সমুদ্র সৈকত

পতেঙ্গা সমুদ্র সৈকত

মৌন পাহাড়রাজি, সাগরের কল্লোল, কর্ণফুলীর কলতান হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতির বিপুল বৈভব নিয়ে চট্টগ্রাম। এ নগরে বন্দরের আকর্ষণে ছুটে এসেছে এশিয়া-ইউরোপ-আফ্রিকার নাবিকরা, এসেছে ভ্রমণ পিপাসু পর্যটক,  অনেকে বাঁধা পড়েছে এখানকার জীবন ও জীবিকার সাথে, ঘর বেঁধেছে। বিভিন্ন ধর্ম-বর্ণ-গোত্রের মানুষের ভাষা, সংস্কৃতি জীবনাচার নগর জীবনকে ঐশ্বর্য দিয়েছে,  বিচিত্র সংস্কৃতির উদ্ভাবন চট্টগ্রামের পরিচিতিকে পৃথক মর্যাদা দিয়েছে। পর্যটন নগরী হিসেবেও রয়েছে চট্টগ্রামের আলাদা ঐতিহ্য। বন্দর নগরী চট্টগ্রামের একটি জনপ্রিয় পর্যটনকেন্দ্র পতেঙ্গা সমুদ্র সৈকত।