টেকসই উন্নয়নে আমরা ভালো করব: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে। আমি যথেষ্ট আত্মবিশ্বাসী, টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে আমরা খুব ভালো করব।

বৃহস্পতিবার বেলফাস্টে উত্তর আয়ারল্যান্ড অ্যাসেম্বলি বিল্ডিংয়ের লং গ্যালারিতে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা’র অনেকগুলো লক্ষ্য অর্জনের সাথে সাথে অতি দরিদ্র অবস্থা থেকে অর্থনীতিকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ কয়েক দশক ধরে কাজ করছে।

তিনি বলেন, দারিদ্রমুক্ত, বৈষম্যহীন ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত ‘রূপকল্প- ২০২১’ অর্জনের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার ২০০৯ সালে যাত্রা শুরু করে।

লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মুহাম্মদ জুলকার নাইন এ সময় উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যভিত্তিক গবেষণা সংস্থা স্টাডি সার্কেল আয়োজিত ‘বাংলাদেশ: উন্নয়নের স্বর্ণ যাত্রা’ শীর্ষক এ সেমিনারটির স্পন্সর হিসেবে ছিলেন উত্তর আয়ারল্যান্ড লেজিসলেটিভ অ্যাসেম্বলির সদস্য মার্টিন-ও-মোয়েলার, ক্রিস লিটল ও মাইক নেসবিট।

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক শাম্মী আহমেদ প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

 

টাইমস/এসআই

Share this news on: