• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

শাকিবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি, অপু সাক্ষী!

শাকিবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি, অপু সাক্ষী!

শাকিব খান ও অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক০৪ নভেম্বর ২০১৯, ০৩:৫৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। এবার তার বিরুদ্ধে শিডিউল ফাঁসানোর অভিযোগ এনে মামলার প্রস্তুতি নিচ্ছেন এক প্রযোজক। অভিযোগকারী হচ্ছেন ‘মাই ডার্লিং’ সিনেমার প্রযোজক মনিরুজ্জামান। 

মনিরুজ্জামান জানান, ২০১৪ সালে ‘মাই ডার্লিং’ সিনেমার নির্মাণ কাজ শুরু করেন তিনি। ওই সময় ১৫ লাখ টাকা পারিশ্রমিকে চুক্তি করে সাইনিংয়ের পুরো টাকার (১৫ লাখ) চেক দেন শাকিব খানকে। এরপর কিছুদিন শুটিং করেই শাকিব নানান টালবাহানা শুরু করেন।

মনিরুজ্জামান বলেন, এক চেক-এ শাকিবকে পুরো ১৫ লাখ টাকা দিয়েছি। কিছুদিন কাজ করেই তিনি শিডিউল ফাঁসান। এরপর আরো পাঁচ লাখ টাকা দাবি করেন। অপু বিশ্বাসও বিষয়টি জানেন।

মূলত অপু টাকা লেনদেনের পুরো ঘটনার সাক্ষী। পরে সাদ্দামের মাধ্যমে আরও ২ লাখ টাকা দিলে শুটিংয়ে অংশ নেন শাকিব। এরপর আবারো শুরু হয় শাকিবের টালবাহানা।

পরে অমিত হাসান, হিমেলের মধ্যস্থতায় এফডিসির লাইটিং রুমে বসে আরো তিন লাখ টাকা দিয়ে রশিদ নিয়েছি। এরপরও শিডিউল দেয়নি শাকিব। এটি ছিল অপু বিশ্বাস প্রেগনেন্ট হওয়ার আগের ঘটনা। ওই সময় তিনি অপু বিশ্বাসের সঙ্গে অন্য সিনেমায় কাজ করলেও আমাকে শিডিউল দেননি। শিডিউল চাইলে বলতেন, দিচ্ছি, দিব। কিন্তু এখনো দেয়নি।

এ বিষয়ে কোথায় কোথায় অভিযোগ করেছেন? এমন প্রশ্নে মনিরুজ্জামান বাংলাদেশ টাইমস প্রতিনিধিকে বলেন, একাধিকবার অভিযোগ করা সত্ত্বেও কোনো ফল পাইনি। পরিচালক সমিতি আমাকে চিঠি দিয়ে জানিয়েছেন, আপনি আইনত ব্যবস্থা নিতে পারেন। আমরা সহযোগিতা করবো।

শিল্পী সমিতিতে দুইবার গিয়েছিলাম। জায়েদ খান দেখি বলে আর পাত্তা দেয়নি। প্রযোজক সমিতিতে অভিযোগ করেছি। এখন আবার নির্বাচিত প্রযোজক সমিতিতেও অভিযোগ করেছি। দেখি, তারা কী করেন।

মনিরুজ্জামান আরও বলেন, আমি শিডিউল চাই না, ক্ষতিপূরণ চাচ্ছি। এ সিনেমায় আমি প্রায় দুই কোটি টাকা খরচ করেছি। শাকিব এই সিনেমায় ২৮ দিন শুটিং করেও শেষ করতে পারেননি। অথচ ১৭ দিনে অন্য সিনেমার কাজ তিনি শেষ করেছেন।

শাকিব শুধু আমাকে নয় পুরো ইউনিটকে অনেক কষ্ট দিয়েছেন। বেলা চারটা-পাঁচটায় আমাদের শুটিং-এ শাকিব আসতেন। আবার আটটা বাজলেই চলে যেতেন। আমি প্রযোজক সমিতির উত্তরের অপেক্ষায় আছি। এরপর মামলায় যাবো। প্রস্তুতি নিচ্ছি।

প্রসঙ্গত, মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মাই ডার্লিং’ সিনেমাটি ২০১৪ সালে মহরতের মাধ্যমে শুটিং শুরু হয়েছিল। শাকিব-অপু জুটি ছাড়াও এই সিনেমায় অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অমিত হাসান, প্রবীর মিত্র, রেহানা জলি ও কাবিলা। এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক নিজেই।

শাকিব খানের শিডিউল ফাঁসানো ও শুটিং সেটে দেরি করে আসা নতুন কিছু নয়। এ নিয়ে চলচ্চিত্রের সংগঠনগুলোতে একাধিকবার অভিযোগও করেছেন অনেকেই।

 

টাইমস/জেকে

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

দুর্ঘটনার কবলে পড়া রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগির মধ্যে

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

সৌদি আরবে অবর্ণনীয় দুর্ভোগের পর শুক্রবার দেশে ফিরেছেন সুমি আক্তার।

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

‘মুজিববর্ষ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী

জাতীয়

রূপপুর প্রকল্পের বিদেশি কর্মকর্তার মৃত্যু

রূপপুর প্রকল্পের বিদেশি কর্মকর্তার মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে তিনি মারা যান। নিহত ব্যক্তির নাম ইহার বেলাহু (৪৯)। তিনি রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ট্রেট রোশেম লিমিটেডের’ উপপরিচালক ছিলেন।

স্বাস্থ্য

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি! নাম শুনলেই অনেকের জিভে পানি চলে আসে। টকটকে লাল রঙের এই লোভনীয় ফলটি দেখতে যেমন সুন্দর, স্বাদেও তেমন অতুলনীয়। এছাড়া স্ট্রবেরির শুধু রূপ আর স্বাদই না, এর আছে বহুগুণ।

জাতীয়

১০টা খুন করলেও আমার এমন সাজা হত না: ওসি মোয়াজ্জেম

১০টা খুন করলেও আমার এমন সাজা হত না: ওসি মোয়াজ্জেম

ফেনীর সোনাগাজীর থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন বৃহস্পতিবার আদালতে বলেছেন, সামাজিকভাবে এই মামলার কারণে হেয় হয়েছি অনেক। আমার ১৫ বছরের ছেলে স্কুলে যেতে পারে না। আমি ১০টা খুন করলেও এত বড় সাজা হত না। ৭০/৭৫ বছর বয়সী আমার মা, আমার মেয়ে এই ঘটনায় খুব মর্মাহত হয়েছেন। ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও করা এবং তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে মোয়াজ্জেমের বিচার চলছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেছেন  ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

উক্তি প্রতিদিন

“কেউ বা মরে কথা বলে, কেউ  বা মরে না বলে।” 

“কেউ বা মরে কথা বলে, কেউ বা মরে না বলে।” 

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৮৬১ সালের ৭ মে ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। একাধারে তিনি ছিলেন অগ্রণী বাঙালি কবি, ঔপন্যাসিক, সংগীতস্রষ্টা, নাট্যকার, চিত্রকর, ছোটগল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা, কণ্ঠশিল্পী ও দার্শনিক।

জাতীয়

বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণ, মাছের ঘেরের দুই কর্মচারী গ্রেপ্তার

বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণ, মাছের ঘেরের দুই কর্মচারী গ্রেপ্তার

বরিশালের উজিরপুরে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় একটি মাছের ঘেরের দুই কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার সাতলা ইউনিয়নের পটিবাড়ি এলাকার ওমর খানের মাছের ঘেরে এ ঘটনা ঘটেছে।

বিনোদন

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

চিত্রনায়িকা শবনম বুবলী। বহুদিন ধরে কাজ নেই তার। একধরণের অবসর সময় কাটিয়েছেন তিনি। সবশেষ ঈদুল আজহায় দর্শকপ্রিয় নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতে অভিনয় করেন এই নায়িকা।