• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

এ টি এম শামসুজ্জামানের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

এ টি এম শামসুজ্জামানের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক১৩ মে ২০১৯, ০১:০৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

প্রায় তিন সপ্তাহ ধরে অসুস্থ বিশিষ্ট অভিনেতা এ টি এম শামসুজ্জামানের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বডুয়া এই খবর নিশ্চিত করেছেন। সোমবার এ টি এম শামসুজ্জামানের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেয়া হয়েছে।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘এই অভিনেতার শারীরিক অবস্থার খোঁজখবর প্রধানমন্ত্রী সার্বক্ষণিকভাবে নিয়েছেন। তার চিকিৎসার ব্যাপারে যা যা করণীয়, সবই তিনি করবেন বলেছেন।’

রাজধানীর পুরান ঢাকায় গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন এ টি এম শামসুজ্জামান দেখতে সোমবার সকালে হাসপাতালে যান প্রধানমন্ত্রীর পাঠানো একটি প্রতিনিধিদল।

প্রতিনিধিদলে ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন, সংগীতশিল্পী রফিকুল আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার।

বিপ্লব বড়ুয়া প্রধানমন্ত্রীর দেয়া ১০ লাখ টাকার চেক এ টি এম শামসুজ্জামানের পরিবারের মাধ্যমে হাসপাতালের তহবিলে জমা দেন।

এ টি এম শামসুজ্জামানের মেজ মেয়ে কোয়েল আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী তার প্রতিনিধির মাধ্যমে সার্বক্ষণিক আমাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেছেন। এখন আব্বার চিকিৎসার পুরো দায়িত্ব নিলেন। তার প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমরা সবাই জানি, আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শিল্পীবান্ধব, গুণীজনদের কদর করেন—এটি তারই ধারাবাহিকতা।’

এর আগে উন্নত চিকিৎসার জন্য এ টি এম শামসুজ্জামানকে বিদেশ নেয়ার কথা বলেছিলেন কোয়েল আহমেদ। তিনি বলেছিলেন, ‘এখনো আব্বা যে অবস্থায় আছেন, তাকে যত তাড়াতাড়ি বিদেশ নিয়ে যাওয়া যায়, ততই ভালো।’

এ টি এম শামসুজ্জামানের ফুসফুস এখনো দুর্বল বলে চিকিৎসকরা জানিয়েছেন। অধ্যাপক ডা. মতিউল ইসলামের অধীনে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।  চিকিৎসকদের মতে, ‘বিপদ এখনো কেটে যায়নি। যেকোনো সময়, যেকোনো কিছু ঘটতে পারে।’

অভিনেতা এ টি এম শামসুজ্জামানের দেহে সম্প্রতি অস্ত্রোপচার করা হয় এবং অবনতি হওয়ায় তাকে দুবার লাইফ সাপোর্ট দেয়া হয়।

 

টাইমস/এসআই

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ফেনীর সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি করেছেন ঢাকা সাইবার ট্রাইব্যুনাল। সোমবার ট্রাইবুনালের বিচারপতি এএসএইচ শামস জগলুল হোসেন এই পরওয়ানা জারি করেন। এছাড়া আগামী ১৭ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেছে ট্রাইব্যুনাল।

মালিবাগে পুলিশভ্যানে বিস্ফোরণ: আইএসের ‘দায়’ স্বীকার

মালিবাগে পুলিশভ্যানে বিস্ফোরণ: আইএসের ‘দায়’ স্বীকার

ঢাকার মালিবাগে পুলিশের একটি গাড়ির কাছে বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে ‘কথিত’ ইসলামিক স্টেট বা আইএস। রোববার রাতের ওই বিস্ফোরণে একজন নারী পুলিশ কর্মকর্তা ও একজন রিকশাচালক আহত হয়েছেন।

শপথ নিলেন ময়মনসিংহ সিটির প্রথম মেয়র টিটু

শপথ নিলেন ময়মনসিংহ সিটির প্রথম মেয়র টিটু

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটু শপথ গ্রহণ করেছেন। সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে তাকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

জাতীয়

‘কুড়িগ্রাম কেন দারিদ্রের শীর্ষে’   

‘কুড়িগ্রাম কেন দারিদ্রের শীর্ষে’  

‘দারিদ্রের শীর্ষে কেন কুড়িগ্রাম’ শীর্ষক রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন ‘গণকমিটির’ উদ্যোগে একটি মানববন্ধন হয়। সোমবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে কুড়িগ্রাম জেলার বাসিন্দা ছাড়াও রাষ্ট্রচিন্তা, মৌলিক বাংলাসহ বেশ কিছু সংগঠন এতে সংহতি জানায়।

আন্তর্জাতিক

রোহিঙ্গা হত্যাকারী সেই ৭ সেনাকে মুক্তি দিয়েছে মিয়ানমার

রোহিঙ্গা হত্যাকারী সেই ৭ সেনাকে মুক্তি দিয়েছে মিয়ানমার

রাখাইন রাজ্যে ২০১৭ সালে ১০ রোহিঙ্গাকে হত্যার ঘটনায় সাজাপ্রাপ্ত সাত সেনা সদস্যকে আগাম মুক্তি দিয়েছে মিয়ানমার। ১০ বছরের সাজা হলেও কারাবন্দি হওয়ার এক বছরেরও কম সময়ের মাথায় গোপনে তাদেরকে মুক্তি দেওয়া হয়। সোমবার (২৭ মে) দুই কারা কর্মকর্তা, দুই সাবেক কারাবন্দি ও এক সেনা সদস্যকে উদ্ধৃত করে খবরটি জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

জাতীয়

শাশুড়ির সঙ্গে ঝগড়ার জেরে দু'সন্তান হত্যার পর মায়ের আত্মহত্যা

শাশুড়ির সঙ্গে ঝগড়ার জেরে দু'সন্তান হত্যার পর মায়ের আত্মহত্যা

যশোরের শার্শায় নিজ বাড়ি থেকে মা-মেয়ে ও ছেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার কায়বা ইউনিয়নের চালিতাবাড়ীয়া দীঘা গ্রাম থেকে এই তিনজনের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন, ওই গ্রামের চা দোকানি ইব্রাহিমের স্ত্রী হামিদা খাতুন (৩৫), তার মেয়ে শরিফা খাতুন (১২) ও ছেলে সোহান হোসেন (৫)। জানা যায়, রোববার শাশুড়ির সঙ্গে ঝগড়া হয় হামিদা খাতুনের।

জাতীয়

পদোন্নতি পেয়ে সচিব হলেন ১১ কর্মকর্তা

পদোন্নতি পেয়ে সচিব হলেন ১১ কর্মকর্তা

ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় দায়িত্ব পালন করা ১১ জন কর্মকর্তা পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন। রোববার রাতে তাদের পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। পদোন্নতির পর এক আদেশে সচিবদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এরপর অপর একটি আদেশে তাদের আগের স্থানেই সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

জাতীয়

বড়লেখায় নারী আইনজীবী খুন

বড়লেখায় নারী আইনজীবী খুন

মৌলভীবাজারের বড়লেখায় এক নারী আইনজীবীর লাশ উদ্ধার করা হয়েছে। নিহত আবিদা সুলতানা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের মেয়ে। তিনি মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য ছিলেন। রোববার রাত আড়াইটার দিকে মাধবগুল গ্রামের বাবার বাড়ি থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। ঘটনার পর থেকে আবিদার পৈতৃক বাড়িতে থাকা ভাড়াটিয়া তানভীর আহমদ (৩০) পলাতক রয়েছে বলে জানা গেছে।

উক্তি প্রতিদিন

মৃত্যু আর ভালোবাসা মানুষকে স্বর্গের কাছাকাছি পৌঁছে দেয়

মৃত্যু আর ভালোবাসা মানুষকে স্বর্গের কাছাকাছি পৌঁছে দেয়

মাইকেলেঞ্জেলো ১৪৭৫ সালের ৬ মার্চ ইতালির ক্যাপ্রিসির আরেজ্জোতে জন্মগ্রহণ করেন। তার পুরো নাম মাইকেলেঞ্জেলো দ্য লোদোভিকো বুওনারোত্তি সিমোনি। তিনি ছিলেন রেনেসাঁস যুগের ভাস্কর, চিত্রকর, স্থপতি ও কবি। জীবদ্দশাতেই তাকে শ্রেষ্ঠ শিল্পী হিসেবে বিবেচনা করা হতো। তখন তাকে ‘দ্য ডিভাইন ওয়ান’ নামে ডাকা হতো। ইতিহাসেও তিনি সর্বকালের শ্রেষ্ঠ শিল্পীদের একজন হিসেবে স্বীকৃত।