• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

‘মাসুদ রানা’র বিচারকদের নিয়ে সমালোচনার ঝড়

‘মাসুদ রানা’র বিচারকদের নিয়ে সমালোচনার ঝড়

ফাইল ছবি

যাহিন খান১০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪১পিএম, ঢাকা-বাংলাদেশ।

জনপ্রিয় গোয়েন্দা থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’। এই সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’। এই পর্বটি নিয়ে বাংলাদেশে নির্মিত হচ্ছে বিগ বাজেটের চলচ্চিত্র ‘মাসুদ রানা’। সে লক্ষ্যে গত ২ আগস্ট চ্যানেল আই’তে শুরু হয়েছে রিয়্যালিটি শো। কথা ছিল এই শো-এর মাধ্যমে নির্ধারণ করা হবে, ‘কে হবেন মাসুদ রানা?’

এদিকে, চ্যানেল আইতে শুরু হওয়া ওই রিয়্যালিটি শো’র আয়োজকদের সঙ্গে এরই মধ্যে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার বিরোধ তৈরি হয়েছে। তবে ঠিক কী কারণে এই দূরত্ব, তা এখনো জানা না গেলেও রিয়্যালিটি শো’ থেকে বেরিয়ে আসা কোন প্রতিযোগীকে মাসুদ রানা সিনেমায় নেয়া হয়নি- সেটি চূড়ান্ত।

তবে গোপন সূত্রে জানা গেছে, শুরুতে সব ঠিক থাকলেও শেষের দিকে চ্যানেল আইতে প্রচারিত হওয়া ওই অনুষ্ঠানের সঙ্গে জাজের কোন সম্পর্ক ছিল না। তা সত্ত্বেও চ্যানেলটিতে অনেকদিন প্রচারিত হয়েছে ওই প্রতিযোগিতা।

আর প্রচার হয়ে যাওয়া অনুষ্ঠান একের পর এক বিতর্ক জন্ম দিয়েছে শোবিজ অঙ্গনে। মূলত এই প্রতিযোগিতায় বিচারকদের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন দর্শকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কে হবেন মাসুদ রানা?’ প্রতিযোগিতার বেশ কিছু পর্বে বিচারকদের আচরণের ভিডিও প্রকাশ করে নিন্দা করছেন নেটিজেনরা।

বেশ কয়েক দিন ধরেই এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়। দর্শকদের অভিযোগ, বিচারকেরা প্রতিযোগীদের প্রতিনিয়ত অপমান করছেন।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, একজন প্রতিযোগীর চুলের কাটিং নিয়ে ঠাট্টা করছেন বিচারকের আসনে বসা পরিচালক ইফতেখার আহমেদ ফাহমি। এ ছাড়া অভিনেত্রী মমকেও প্রতিযোগীদের সঙ্গে রূঢ় আচরণ করতে দেখা যায়।

এদিকে, কয়েকদিন আগে ফেসবুকে রাজু নুরুল নামের এক দর্শক ভিডিও’র স্ক্রিনশট শেয়ার করে লিখেছেন, ‘ভিডিওটা দেখে তাজ্জব হয়ে গিয়েছিলাম। একটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আসা প্রতিযোগীকে এভাবেও অপমান করা যায়? তিনজন বিচারকই সমান তালে অপমান করে গেছেন।

এদিকে প্রতিযোগীদের অপমান করার বিষয়টি নজরে এসেছে ‘মাসুদ রানা’ ছবির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকনেরও। ফেসবুকে খোকন বলেন, মাসুদ রানা কে হবে সেটা একমাত্র জাজের সহযোগিতায় চূড়ান্ত হবে, প্রতারকের চক্র থেকে সবাই সাবধান।

আমাদের বাচ্চাদেরকে সমগ্র পৃথিবীর কাছে হাস্যকর বানাবেন না। আমার বাচ্চা কালো হোক, অভিনয় না জানুক, এরপরেও তার শখ, সে অন্তত একবার মাসুদ রানা হবে। আর এতে আপনি কে তাকে অপমান করার? এই দুঃসাহস আগামীতে দেখাবেন না, আমিও ছেলের বাবা।

এতেই প্রতীয়মান হয়, মাসুদ রানা যারা খুঁজে বের করতে চেয়েছিলেন, আর যারা মাসুদ রানা ছবিটি বানাতে চেয়েছিলেন, তাদের মধ্যে দুটি গ্রুপ তৈরি হয়েছিল।

যাইহোক, এই মাসুদ রানাকে ঘিরেই এখন সবদিকে সমালোচনার ঝড় বইছে। মিডিয়ার অনেকের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে তারাও ‘মাসুদ রানা’ নিয়ে কথা বলতে নারাজ। তবে তাদের কথায় এটা নিশ্চিত, এই বাজে আয়োজনে মন্তব্য করে সমালোচনার জোয়ারে গাঁ ভাসাতে চান না কেউই।

প্রসঙ্গত, কাজী আনোয়ার হোসেনের গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ নিয়ে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। প্রযোজনায় আরও থাকছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস ভিত্তিক প্রতিষ্ঠান সিলভারলাইন এন্টারটেইনমেন্ট। পরিচালনা করছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নির্মাতা আসিফ আকবর।

জানা যায়, এই ছবিতে অভিনয় করবেন বলিউডের অন্যতম মেধাবী ও সুন্দরী অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। সঙ্গে থাকছেন হলিউডের মিকি রোর্ক ও ঢালিউডের একাধিক অভিনেতা।

‘মাসুদ রানা’ সিনেমায় আরও অভিনয় করছেন দালিপ সিং, লিউস টান, গ্যাব্রিয়েলা রাইট ও ওয়েস্টন কেজ কপোলা। ছবির মূল দৃশ্যায়নে হবে মরিশাস, বাংলাদেশ ও থাইল্যান্ডে। ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম উপন্যাস ‘ধ্বংস পাহাড়’ থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা।

১ কোটি ডলার (প্রায় ৮৩ কোটি টাকা) বাজেটের ‘মাসুদ রানা’ বাংলা ও ইংরেজি ভাষায় তৈরি হবে। ছবির শুটিং শুরু হবে ২৭ সেপ্টেম্বর। তার আগে ঘোষণা করা হবে কে থাকছেন ছবিটির নাম ভূমিকায়।

 

টাইমস/জেকে

ভালুকায় ট্রাকের পেছনে পিকআপের ধাক্কা, চালকসহ নিহত ২

ভালুকায় ট্রাকের পেছনে পিকআপের ধাক্কা, চালকসহ নিহত ২

ময়মনসিংহের ভালুকা উপজেলায় বালুবোঝাই ট্রাকের পেছনে মুরগিবাহী ট্রাকের ধাক্কায় পিকআপের

বগুড়ায় প্রকাশ্যে স্বেচ্ছাসেবক দল কর্মীকে কুপিয়ে হত্যা

বগুড়ায় প্রকাশ্যে স্বেচ্ছাসেবক দল কর্মীকে কুপিয়ে হত্যা

বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের এক কর্মীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত

মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে

লাইফস্টাইল

টেবিলে রাখা সবুজ উদ্ভিদ কমাবে কর্মক্ষেত্রের চাপ

টেবিলে রাখা সবুজ উদ্ভিদ কমাবে কর্মক্ষেত্রের চাপ

অফিসের নিয়মিত কাজ কি আপনাকে উদ্বিগ্ন কিংবা হতাশ করে তোলে? কাজের সময়সীমা এবং কর্তৃপক্ষের ডাকা সভাগুলি কি আপনার হৃৎস্পন্দন বাড়িয়ে দেয়? আশ্চর্যের বিষয় হল, আপনার ডেস্কের ডানদিকে পাত্রে রাখা একটি উদ্ভিদ আপনার দৈনন্দিন দুর্ভোগের প্রতিকার করতে কিছুটা হলেও সহায়তা করতে পারে।

জাতীয়

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

স্বাস্থ্য

হজম ক্ষমতা বাড়ায় গরম মশলা

হজম ক্ষমতা বাড়ায় গরম মশলা

গরম মশলা আমাদের অতি পরিচিত। মাংস রান্না থেকে শুরু করে বিভিন্ন রান্নায় এর বাহারি ব্যবহার রয়েছে। গরম মশলা খাবারের স্বাদ বাড়ায়, সে কথা সবার জানা। তবে, এর স্বাস্থ্যকর অনেক গুনের কথাই আমরা হয়তো জানি না। আবার অনেকে ভেবে থাকেন এই মশলা আমাদের পেটের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। বাস্তবতা হলো- গরম মশলায় থাকা অ্যান্টিঅক্সিডেন্ট হজমজনিত সমস্যা নিরাময়ের পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

আন্তর্জাতিক

ভারতে ভালো ব্যবহার পায়নি ট্রাম্প!

ভারতে ভালো ব্যবহার পায়নি ট্রাম্প!

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এবার ভারতকে নিয়েও সমালোচনা করতে ছাড়েননি তিনি। জানিয়েছেন, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভালো পাইলেও ভারত থেকে খুব একটা ভালো ব্যবহার পাননি তিনি।

জাতীয়

বগুড়ায় অটোরিকশাকে ধাক্কা দিয়ে বাস খাদে, নিহত ২

বগুড়ায় অটোরিকশাকে ধাক্কা দিয়ে বাস খাদে, নিহত ২

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় অটোরিকশাকে ধাক্কা দিয়ে বাস খাদে পড়ে হেলপারসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অনন্ত আরও ১৫ জন।

বিনোদন

শাকিব সুদর্শন, তবে জনপ্রিয়তায় এগিয়ে হিরো আলম!

শাকিব সুদর্শন, তবে জনপ্রিয়তায় এগিয়ে হিরো আলম!

শাকিব সুদর্শন তবে জনপ্রিয়তায় এগিয়ে হিরো আলম! অবাক হচ্ছেন? হওয়ার কিছুই নেই। এটা আমার কথা না, এমন মন্তব্য করেছেন পরিচালক এ আর মুকুল নেত্রবাদী।