• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

‘আমি থাকতে বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না’

‘আমি থাকতে বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না’

আন্তর্জাতিক ডেস্ক২০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাংলায় উস্কানিমূলক মন্তব্য প্রচার করা হচ্ছে। কিন্তু বাংলার সকল মানুষ নিশ্চিত থাকুন, এখানে কোনও এনআরসি হবে না। আমি থাকতে বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না।

পশ্চিমবঙ্গে এই প্রথম এনআরসি আতঙ্কে আত্মহত্যা করেছেন এক যুবক। শুক্রবার সকালে ময়নাগুড়ি রেলগেটের কাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় স্থানীয় বাসিন্দা অন্নদা রায়ের দেহ।

তার পরিবারের অভিযোগ, এনআরসি নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছিলেন তিনি। আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও নানা জায়গায় এনআরসি আতঙ্কে রাস্তায় নেমে পড়ছে মানুষ।

এই খবর মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছাতেই তিনি মৃত ব্যক্তিদের পরিবারের জন্যে দুই লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেন।

তার কথায়, 'বিজেপি আসলে রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্যেই এনআরসির কথা প্রচার করছে। শুনে রাখুন, আপনাদের কারও গায়ে হাত দিতে হলে আগে আমার গায়ে হাত দিতে হবে। বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না।'

তিনি আরও বলেন, 'আমি বলছি চিন্তা করার কোনও কারণ নেই, আমার ওপর বিশ্বাস রাখুন।'

মমতা বলেন, 'দিল্লিতে যে মিটিং করে এলাম, তাতে এনআরসি নিয়ে কোনো কথাই হয়নি। কারণ এনিয়ে কথা বলার কিছুই নেই। বাংলায় কোনো এনআরসি হবে না।'

 

টাইমস/এসআই

বাচ্চুর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া উচিত: অ্যাটর্নি জেনারেল

বাচ্চুর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া উচিত: অ্যাটর্নি জেনারেল

বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই...

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

জালিয়াতি করে গাড়ি নিবন্ধনের অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের...

সমাজটা অমানবিক হয়ে যাচ্ছে: মেনন

সমাজটা অমানবিক হয়ে যাচ্ছে: মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আমাদের সমাজটা...

জাতীয়

পুলিশের ভুলের বলি বাবলু শেখ, ১৭ বছর আদালতে চক্কর

পুলিশের ভুলের বলি বাবলু শেখ, ১৭ বছর আদালতে চক্কর

২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামের কাজী আবদুল মালেকের সঙ্গে শ্রী বাবুসহ ছয়জনের মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় মালেক বাদী হয়ে শ্রী বাবুসহ ছয়জনের বিরুদ্ধে নাটোর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি শ্রী বাবুকে গ্রেপ্তার না করে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবলু শেখকে ২০০২ সালের ৭ নভেম্বর গ্রেপ্তার করে নাটোর সদর আমলি আদালতে পাঠান। ভুলের বিষয়টি আদালতকে অবহিত না করে ছয় দিন পর ১৩ নভেম্বর আসামির আইনজীবী শ্রী বাবু পরিচয়েই বাবলু শেখের জামিন করান। পরে ওই পরিচয়েই বাবলু শেখের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন ও সাক্ষ্য গ্রহণ করেন। যুক্তিতর্ক শেষে ২০১৬ সালের ২৩ জুন মুখ্য বিচারিক হাকিম মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকী আসামি বাবুকে দুই বছর সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেন। ওই দিন কাঠগড়া থেকে বাবলু শেখকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। পরে জেলা ও দায়রা জজ আদালতে ওই রায়ের বিরুদ্ধে বাবলু শেখ আপিল করেন। আদালত তাকে শুনানি না হওয়া পর্যন্ত জামিন দেন।

জাতীয়

চট্টগ্রামে অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২

চট্টগ্রামে অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২

চট্টগ্রামের আনোয়ারায় রোগী নিয়ে যাওয়ার সময় একটি অ্যাম্বুলেন্সের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার চৌমুহনীর শশী কমিউনিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

আন্তর্জাতিক

সৌদিতে বাসে আগুন : ৩৫ ওমরাহযাত্রী নিহত

সৌদিতে বাসে আগুন : ৩৫ ওমরাহযাত্রী নিহত

সৌদি আরবে একটি বাসে আগুন লেগে ৩৫ জন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও কয়েকজন। নিহতদের সবাই ওমরাহযাত্রী বলে জানা গেছে। বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা দিকে মদিনা থেকে ১৭০ কিলোমিটার দূরে আল-আখাল গ্রামের হিজরা রোডে এ দুর্ঘটনা ঘটে।

জাতীয়

পরীক্ষার হলেই ২০ মাদ্রাসাছাত্রের চুল কাটলেন অধ্যক্ষ

পরীক্ষার হলেই ২০ মাদ্রাসাছাত্রের চুল কাটলেন অধ্যক্ষ

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কুশলা নেছারিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় পরীক্ষা চলাকালীন সময় ২০ ছাত্রের চুল কেটে দিয়েছেন অধ্যক্ষ। বুধবার মাদ্রাসাটির দাখিল শ্রেণির ছাত্রদের সঙ্গে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে ছাত্ররা পরীক্ষার হল থেকে বেরিয়ে যায়। পরে অন্য শিক্ষকদের মধ্যস্থতায় তারা আবারও পরীক্ষা দেয়।

জাতীয়

পেঁয়াজ নিয়ে কালোবাজারি হলে কঠোর ব্যবস্থা: চট্টগ্রামের ডিসি

পেঁয়াজ নিয়ে কালোবাজারি হলে কঠোর ব্যবস্থা: চট্টগ্রামের ডিসি

পেঁয়াজ নিয়ে অদৃশ্য ব্যবসা করা যাবে না বলে ব্যবসায়ীদের সতর্ক করে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ  ইলিয়াস হোসেন বলেছেন, অদৃশ্য ব্যবসা মানে কালোবাজারি। এটা হলে অবশ্যই অ্যাকশন নেয়া হবে। কমিশন এজেন্টদের দোকানে অবশ্যই আমদানিকারকের নাম, ফোন নম্বর ও রশিদ রাখতে হবে। প্রয়োজনে প্রশাসন ও মন্ত্রণালয় আমদানিকারকের সাথে সরাসরি যোগাযোগ করবে। পেঁয়াজ ব্যবসায়ীদের সাথে চট্টগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বৃহস্পতিবার এক মতবিনিময় সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। সভায় পেঁয়াজের পাইকারি আড়তদার ও কমিশন এজেন্টরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য

রোগ-ব্যধির যম তুলসী

রোগ-ব্যধির যম তুলসী

তুলসী সবুজ রঙের গুল্মজাতীয় উদ্ভিদ। এর পাতা, বীজ, ডালপালা সবই মানুষের উপকারে লাগে। শীতে সর্দি, কাশি, নাক দিয়ে পানি পড়া, জ্বরজ্বর ভাব দূর করার জন্য তুলসী পাতার রস ভীষণ উপকারী। এমনকি এই রস দেহে ইনসুলিন উৎপাদনের মাত্রা বৃদ্ধির সঙ্গে রক্তে চিনির পরিমাণ কমিয়ে দেয়।