ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় দায়ী তূর্ণার চালক ও গার্ড: তদন্ত প্রতিবেদন

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার চালক ও গার্ডকে দায়ী করা হয়েছে। তদন্ত-সংশ্লিষ্ট একাধিক সদস্য জানিয়েছেন।

কসবা উপজেলার মন্দবাগ স্টেশনে ট্রেন দুর্ঘটনায় বিভাগীয় পর্যায়ে গঠিত তদন্ত কমিটি শুক্রবার বিকালে প্রতিবেদন দাখিল করেছে।

দুপুরে তদন্ত কমিটির প্রধান ও পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা রেলের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের মাধ্যমে মহাপরিচালকের কাছে প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত কমিটির দু'জন কর্মকর্তা জানান,কসবা উপজেলার মন্দবাগ স্টেশনে ট্রেন দুর্ঘটনার জন্য তূর্ণার লোকোমাস্টার (চালক) মো. তাছের উদ্দিন, সহকারী লোকোমাস্টার অপু দে এবং ট্রেনটির গার্ড আবদুর রহমানকে দায়ী করা হয়েছে। মন্দবাগ স্টেশনের বিপজ্জনক দুটি সংকেত অমান্য করে ট্রেন পার করার কারণে সোমবার রাতে মন্দবাগে দুর্ঘটনা ঘটে।

বিভাগীয় পর্যায়ের তদন্ত কমিটির অন্য তিন সদস্য হলেন, চট্টগ্রামের বিভাগীয় প্রকৌশলী-১ মো. হামিদুর রহমান, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী ফয়েজ আহামেদ ও বিভাগীয় টেলিসংকেত প্রকৌশলী (ডিএসটিই) মো. জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়।

পূর্বাঞ্চলের সিওপিএস মোহাম্মদ নাজমুল ইসলাম জানান, পূর্বাঞ্চলের প্রধান পরিচালন কর্মকর্তার (সিওপিএস) নেতৃত্বাধীন মূল কমিটি তদন্তকাজ শেষ করতে পারেনি। নিখুঁতভাবে প্রতিবেদন তৈরি এবং দায়ী ব্যক্তিদের শনাক্ত করতে এই কমিটি আরও দুই থেকে তিনদিন সময় চেয়েছে। রোববার বা সোমবার মূল কমিটির প্রতিবেদন দাখিল করা হবে।

 

টাইমস/এসআই

Share this news on: