সমাবেশ করে খালেদার মুক্তি দাবি আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন: তথ্যমন্ত্রী

সভা-সমাবেশের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির দাবি করা দেশের আইন-আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তিনি আরও বলেন, আন্দোলন করে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদার জিয়ার মুক্তি হবে না।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মুজিব বর্ষ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম কবরী’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক জোটের সম্পাদক অরুণ সরকার রানা, কণ্ঠশিল্পী মো. রফিকুল আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, সাজাপ্রাপ্ত আসামি কেবল আদালত থেকে জামিন বা খালাস পেয়ে মুক্তি পেতে পারেন। আন্দোলন করে আইন-আদালতের নির্দেশনা পরিবর্তন করা যায় না।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও ভারতের জয়রাম জয়ললিতার সাজাপ্রাপ্তির প্রসঙ্গ উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, নওয়াজ শরিফ ও জয়ললিতার অনেক ভক্ত জীবন দিয়েছেন। তাদের সমর্থকরা অনেকেই অনশন করেছেন। কিন্তু জয়ললিতা বা নওয়াজ শরিফের দল কখনো সাজাপ্রাপ্ত নেতাদের মুক্তি দাবিতে সমাবেশ করেনি।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: