এসএসসি: কালিয়াকৈরে দুই শিক্ষককে জরিমানা, তিন পরীক্ষার্থী ব‌হিষ্কার

গাজীপুরের কালিয়াকৈরে এসএস‌সি পরীক্ষায় নকল সরবরাহ করায় দুই শিক্ষক‌কে জ‌রিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে ব‌হিষ্কার করা হয়েছে।

রোববার এসএস‌সির ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষায় এ ঘটনা ঘ‌টে।

অর্থদণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- উপজেলার বেনুপর এলাকার আমরাইল কিন্ডারগার্টেন স্কুলের সহকারী শিক্ষক মিনহাজ উদ্দিন ও একই উপজেলার গোয়ালবাড়ি এলাকার মাতৃছায়া কিন্ডারগা‌র্ডেন স্কুলের সহকারী শিক্ষক নাসির উদ্দিন।

আদালত সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপ‌জেলার সেওড়াতলী ভুবনেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সাব ভেন্যু ভৃঙ্গরাজ তালেবাবদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ওই দুই শিক্ষক নকল সরবরাহ করছিলেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী হাফিজুল আমীন তাদের হাতে-নাতে ধরে ফেলেন। পরে ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

অপর দিকে, উপজেলার গোলামনবী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওই কেন্দ্রের দায়িত্বরত কক্ষ পরিদর্শকদের শতর্ক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী হাফিজুল আমীন জানান, নকল সরবারহ করায় দুই শিক্ষককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া গোলাম নবী প্রাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকল করায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: