করোনা: যশোর পৌর এলাকার দোকানপাট বন্ধ ঘোষণা

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে থেকে এক সপ্তাহ মুদি, খাবার এবং ওষুধের দোকান বাদে পৌর এলাকার সকল দোকানপাট বন্ধ ঘোষণা করে নির্দেশ জারি করেছে যশোর পৌরসভা।

রোববার দুপুরে পৌরভবনে যশোর পৌর এলাকার বিভিন্ন বাজারের ব্যবসায়ী ও বাজার কমিটির নেতাদের সঙ্গে জরুরি সভা শেষে এ তথ্য জানান পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। ২৩ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত এ নির্দেশ জারি থাকবে।

পৌর মেয়র জানান, সভায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ব্যবসায়ীরা দেশের স্বার্থে আগামী এক সপ্তাহ দোকানপাট বন্ধ রাখতে সম্মত হন। তবে মুদি, খাবার এবং ওষুধের দোকান খোলা থাকবে। এছাড়া দুপুর ১টা পর্যন্ত কাঁচা বাজার খোলার রাখা হবে, যাতে মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করতে পারেন। এ বিষয়ে আজই জনগণকে জানানোর জন্য মাইকিং করা হচ্ছে।

যশোর বড়বাজার চাউল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপ্লব চৌধুরী বলেন, পৌরসভা কর্তৃপক্ষ সময় উপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। এতে ব্যবসায়ীরা সহমত।

বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মীর মোশাররফ হোসেন বাবু বলেন, সভায় সকল ব্যবসায়ী ও নেতাদের সম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্তটি সকল ব্যবসায়ীকে জানাতে প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

সভায় জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ কামরুজ্জামান।

 

টাইমস/এইচইউ

Share this news on: