ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের সদস্য গ্রেপ্তার

ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার ভোররাতে গৌরীপুর উপজেলার এক আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

গ্রেপ্তার ব্যক্তির নাম দুলাল মিয়া (৪৫)। তিনি গৌরীপুরের ইছুলিয়া গ্রামের মৃত মাহমুদ আলীর ছেলে।

শাহ কামাল আকন্দ বলেন, মানবপাচারকারী চক্রের স্থানীয় সদস্য দুলালের মাধ্যমে উচ্চ বেতনের চাকরির প্রলোভনে চার মাস আগে সৌদি আরব যান গৌরীপুর উপজেলার চার ব্যক্তি। সৌদি আরবে যাওয়ার পর থেকে ওই চার জন মানবেতর জীবন যাপন করছেন এবং নির্যাতনের শিকার হচ্ছেন। প্রত্যেকেই দুলালকে ছয় লাখ টাকা করে পরিশোধ করে সৌদি আরবে গিয়েছেন। তারা তাদের বর্তমান অবস্থা মোবাইল বার্তার মাধ্যমে ময়মনসিংহ পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আহমার উজ্জামানকে জানান। বিষয়টি জানতে পেরে স্থানীয় দালাল চক্রের সদস্যদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন এসপি।

তিনি আরও বলেন, পরে তার নির্দেশেই চক্রের স্থানীয় সদস্য দুলালকে তার আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে রোববার সৌদি আরবে যাওয়া চার জনের মধ্যে একজনের বাবা বাদী হয়ে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে দুলালের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।।

ওসি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে। গ্রেপ্তার আসামির সাত দিনের রিমান্ড চেয়ে বিকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: