সাভারে ছিনিয়ে নিয়ে স্কুলছাত্রীকে হত্যা: দুইদিনেও গ্রেপ্তার হয়নি কেউ

ঢাকার সাভারে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ভাইয়ের সঙ্গে রিকশায় করে যাওয়ার পথে ছিনিয়ে নিয়ে স্কুলছাত্রী নীলা রায়কে (১৪) হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে নীলা রায়ের বাবা বাদী হয়ে সাভার থানায় মামলাটি করেন।

গত রোববার রাত আটটার দিকে সাভার পৌরসভার দক্ষিণপাড়ায় তাকে ছুরিকাঘাতে হত্যা করেন বখাটে মিজানুর রহমান (২০)। তবে এ ঘটনায় পুলিশ মঙ্গলবার দুপুর পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

নিহত নীলা রায় মানিকগঞ্জ সদর উপজেলার বালিরটেক গ্রামের নারায়ণ রায়ের মেয়ে। নারায়ণ মেট্রোরেল প্রকল্পে চাকরি করেন। পরিবারের সঙ্গে নীলা সাভারের ব্যাংক কলোনি এলাকায় থাকত। সে স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী ছিল।

অপর দিকে অভিযুক্ত মিজানুর রহমান একই এলাকার ব্যবসায়ী আবদুর রহমানের ছেলে। স্থানীয় একটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী তিনি। এর আগে একবার টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়া তিনি এইচএসসি পরীক্ষা দিতে পারেননি।

পুলিশ ও পরিবার সূত্র জানায়, বছর দেড়েক ধরে নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন মিজান। নীলা গত রোববার সন্ধ্যা সাতটার দিকে শ্বাসকষ্টে ভুগছিল। তার ভাই অলক রায় তাকে রিকশায় করে হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন। বাসা থেকে কিছু দূর যাওয়ার পর মিজান রিকশার গতি রোধ করেন। এরপর অস্ত্রের মুখে নীলাকে টেনে হিঁচড়ে রিকশা থেকে নামিয়ে দক্ষিণপাড়া এলাকায় নিজেদের একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যান মিজান। রাত আটটার দিকে সেখানে নীলার গলায়, পেটে, মুখে ও ঘাড়ে ছুরিকাঘাত করে পালিয়ে যান তিনি। পরে নীলার মৃত্যু হয়।

এ ঘটনায় সোমবার রাতে নিহত নীলার বাবা নারায়ণ রায় সাভার থানায় মিজান, তার বাবা আবদুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে আসামি করে মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে সাভার থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে মিজানকে গ্রেপ্তারে পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

 

টাইমস/এইচইউ

Share this news on: