• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

দুই পুলিশ কর্মকর্তাকে মারধরকারী সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

দুই পুলিশ কর্মকর্তাকে মারধরকারী সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

কান্ট্রি ডেস্ক২৮ জানুয়ারি ২০১৯, ০৬:৪৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

শেরপুরে শ্রীবরদীতে দুই পুলিশ কর্মকর্তাকে মারধর করার অভিযোগে উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জিয়াউল হক জেনারেলকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, রোববার রাতে উপজেলার চৌরাস্তা এলাকায় জিয়াউল হকের নেতৃত্বে পুলিশের দুই এএসআই রফিকুল ও আবদুল হান্নানের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

হামলায় আহত এএসআই হান্নানকে শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হান্নানের মুখ ও শরীরে আঘাত করা হয়েছে। তার দুটি দাঁতও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ছাড়া এএসআই রফিকুলকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ওসি রুহুল আলম তালুকদার জানান, রোববার শ্রীবরদী টেঙ্গরপাড়া স্কুলের বিদায় অনুষ্ঠানে গিয়ে চাঁদা দাবি করেন জিয়াউল হক ও তার লোকজন। এ সময় তাদের হাতে মারাত্মকভাবে আহত হয় ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মেহেদি। পুলিশ মেহেদিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়টি নিয়ে জিয়াউলসহ ১২ জন ও অজ্ঞাত আরও আট থেকে দশজনের বিরুদ্ধে একটি মামলা করা হয়।

এ ছাড়া একইদিন সন্ধ্যায় শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে কয়েকজন বখাটে নেশা করছিল- এমন খবর পেয়ে পুলিশ সেখান থেকে বখাটেদের সরিয়ে দেয়। বখাটেদের নিজের লোক দাবি করে তাদের সরিয়ে দেওয়ায় পুলিশের ওপর ক্ষিপ্ত হন ছাত্রলীগ নেতা জিয়াউল হক।

এ ঘটনার পর রাতে এএসআই রফিকুল শ্রীবরদী চৌরাস্তা মোড়ে গেলে জিয়াউল হক ও তার লোকজন তাকে আক্রমণ করে। আক্রান্ত এএসআই রফিকুলকে বাঁচাতে এগিয়ে আসেন এএসআই হান্নান। তখন তার ওপরও আক্রমণ করে তারা।

খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে এএসআই রফিকুল ও হান্নানকে আহত অবস্থায় উদ্ধার করে। পরে তাদের শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ওসি রুহুল আলম তালুকদার জানান, পুলিশকে আহত করার ঘটনায় জিয়াউল হককে প্রধান আসামি করে ৪০ জনের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে। মূল আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

টাইমস/এক্স

চট্টগ্রামে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণে নিহত ৭

চট্টগ্রামে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণে নিহত ৭

চট্টগ্রামে দুর্ঘটনায় ৭ জন মারা গেছে। আহত হয়েছে আরো কমপক্ষে

চট্টগ্রামে এসেছে ১৯৮ টন পেঁয়াজ

চট্টগ্রামে এসেছে ১৯৮ টন পেঁয়াজ

বিদেশ থেকে আমদানি করা ১৯৮ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসেছে।

কচু শাকে পুষ্টিগুণে ভরপুর

কচু শাকে পুষ্টিগুণে ভরপুর

বর্ষার শেষভাগে যখন অন্যান্য সবজি বেশী পরিমাণে পাওয়া যায় না

জাতীয়

পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই: প্রধানমন্ত্রী

পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমানের কার্গোতে করে আমরা পেঁয়াজ আমদানি করে নিয়ে আসছি। পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার আর কোনো কারণ নেই। শনিবার স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় কাউন্সিল উদ্বোধনের পর প্রধানমন্ত্রী তার ভাষণে এ কথা বলেন। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে এ কাউন্সিলের উদ্বোধন করেন তিনি।

উক্তি প্রতিদিন

“যদি তুমি কথা বলতে ভালোবাসো তবে নিম্ন স্বরে কথা বল।”

“যদি তুমি কথা বলতে ভালোবাসো তবে নিম্ন স্বরে কথা বল।”

সক্রেটিস ছিলেন একজন গ্রিক দার্শনিক। বিশ্বে যত বড় বড় দার্শনিকের জন্ম হয়েছে তাদের মধ্যে তিনি অন্যতম। তিনি ৪৭০ খ্রিষ্টপূর্বে গ্রীসের রাজধানী এথেন্সে জন্মগ্রহণ করেন।

রাজনীতি

স্বেচ্ছাসেবক লীগের নতুন দায়িত্বে নির্মল-বাবু

স্বেচ্ছাসেবক লীগের নতুন দায়িত্বে নির্মল-বাবু

স্বেচ্ছাসেবক লীগের নতুন সভাপতি হয়েছেন নির্মল রঞ্জন গুহ, আর সাধারণ সম্পাদক হয়েছেন আফজালুর রহমান বাবু। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

জাতীয়

খেজুরের গুড়ে ভেজাল না দেওয়ার শপথ

খেজুরের গুড়ে ভেজাল না দেওয়ার শপথ

ব্র্যান্ডিং পণ্য ঐতিহ্যবাহী খেজুরের গুড় ও পাটালি উৎপাদনে ভেজাল না দেওয়ার শপথ করেন যশোরের গাছিরা। এই ঐতিহ্যবাহী গুড়-পাটালি এই জেলাকে অন্য জেলার থেকে আলাদাভাবে পরিচিত করেছে। শনিবার দুপুরে জেলার বাঘারপাড়া উপজেলার দরাজ হাট ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই শপথবাক্য পাঠ করানো হয়। অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান ‘কেনারহাট ডট কম’ এর আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ শপথ বাক্য পড়ান। এতে যশোরের ৬০ জন গাছি অংশ নেন।

রাজনীতি

দুর্নীতিবাজ, চাঁদাবাজদের না বলুন: ওবায়দুল কাদের

দুর্নীতিবাজ, চাঁদাবাজদের না বলুন: ওবায়দুল কাদের

দুর্নীতিবাজ, চাঁদাবাজ এবং টেন্ডারবাজদের না বলার জন্য নেতাকর্মীদের আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দারিদ্র্য ও ভিক্ষুকমুক্ত দেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তিনি জীবনের ঝুঁকি নিয়ে এগিয়ে যাচ্ছেন।

বিনোদন

পরিচালক বলেছিলেন নগ্ন হতে, জেনিফারের প্রশ্ন ‘কী দেখতে চান?’

পরিচালক বলেছিলেন নগ্ন হতে, জেনিফারের প্রশ্ন ‘কী দেখতে চান?’

হলিউড থেকে প্রথমে শুরু হয়েছিল ‘মি টু’ আন্দোলন। তারপর সেই আন্দোলন ছড়িয়ে পড়ে বলিউডেও। এরপর বলিউডে শুরু হয় একের পর এক অভিযোগ। এতে নামিদামি অনেক প্রযোজক থেকে শুরু করে পরিচালক, এমনকি নায়কই জড়িয়ে পড়ে অভিযুক্তদের তালিকায়। অন্যদিকে হলিউডে এই নিয়ে অনেক তারকা অভিযোগ করলেও চুপ ছিলেন নামকরা তারকারা। যৌন হেনস্তার কথা গণমাধ্যমে প্রকাশ না করলেও সেই অনাখাঙ্খিত অভিজ্ঞতা নিয়ে সামনে এগিয়ে যাচ্ছিলেন তারা।