আবরারের জন্য পুন:নির্মিত বাঁশের স্মৃতিস্তম্ভও ভেঙে ফেলা হয়েছে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণে নির্মিত বাঁশের স্মৃতিস্তম্ভ আবারও ভেঙে ফেলেছে পুলিশ। বুধবার ভেঙে দেয়া স্মৃতিস্তম্ভের স্থানে বৃহস্পতিবার রাতে বাঁশ দিয়ে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ওই স্মৃতিস্তম্ভ নির্মাণের কিছুক্ষণ পরেই সেটি ভেঙে ফেলা হয়। এবার জেলায় জেলায় আবরারের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের ঘোষণা দিয়েছেন ছাত্র অধিকার পরিষদের নেতা আখতার হোসাইন।

শিক্ষার্থীরা জানান, বুধবার আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী ছিল। সেজন্য তার স্মৃতি ও চেতনা সমুন্নত রাখতে আবরার স্মরণে প্রতীকী শহীদ মিনার নির্মাণ করেন। রাতে সেটি পুলিশ ভেঙে ফেলে। আজ আবার ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা বাঁশ দিয়ে সেটি পুনরায় নির্মাণ করে। বৃহস্পতিবার রাতে নির্মাণ করা সেই স্মৃতিস্তম্ভ আবারও ভেঙে ফেলেছে পুলিশ।

ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের নেতা আখতার হোসেন বলেন, যতবার আবারের স্মৃতিস্তম্ভ ভেঙে ফেলা হবে আমরা তত বাড়ই এটি নির্মাণ করবো। কারো আগ্রাসন ও শিক্ষাঙ্গনে সন্ত্রাস এদেশের ছাত্র-জনতা মেনে নেবে না। জেলায় জেলায় আবরারের স্মৃতিস্তম্ভ নির্মাণের কথাও জানান তিনি।

উল্লেখ্য, গত বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে-বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা আবরার ফাহাদকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করে।

 

টাইমস/জেকে

Share this news on: