নিক্সন চৌধুরীর বিরুদ্ধে যেকোনো সময় মামলা : সিইসি

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন) বিরুদ্ধে দু-একদিনের মধ্যে মামলা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে ফরিদপুরের জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগে এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে এ মামলা করা হবে।

বুধবার দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি নুরুল হুদা বলেন, ফরিদপুর নিয়ে আমাদের সিদ্ধান্ত হয়ে গেছে। সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশন মামলা করবে। হয়তো আজ অথবা আগামীকালের মধ্যে থানায় মামলা করা হবে। নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী বিধিবহির্ভূত আচরণের একাধিক আলামত আমাদের কাছে পৌছেছে। মামলার পর আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।

নুরুল হুদা আরও বলেন, মামলার করার আগে আমরা একটা তদন্ত কমিটি গঠন করেছি। আচরণবিধি ভঙ্গের বাইরেও যদি কোনো অনিয়ম থেকে থাকে, সেগুলো তদন্ত কমিটি খতিয়ে দেখবে।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমপি নিক্সন চৌধুরী বলেন, আমি ইউএনওকে ফোন করেছিলাম। কিন্তু আমি তাকে শুধু এটা জানাতে ফোন করেছিলাম যে, আমার একজন কর্মী মাঠে দাঁড়ায়া সিগারেট খাচ্ছিল। এজন্য ম্যাজিস্ট্রেট এবং বিজিবি দিয়ে তাকে ধরে নিয়ে যাওয়া হয়। কিন্তু আমার বক্তব্যকে সুপার এডিট করে বিতর্কিত ভাবে প্রকাশ করা হয়েছে।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ প্রত্যাখ্যান করে নিক্সন চৌধুরী আরও বলেন, আমি যদি আইন ভঙ্গ করে থাকলে ডিসিও আইন ভেঙ্গেছেন। তিনি আমার কলরেকর্ড করার এখতিয়ার রাখেন না। তিনি আমার মোবাইলে আড়ি পেতে অপরাধ করেছেন। আমার বিরুদ্ধে মামলা হলে, ডিসির বিরুদ্ধেও মামলা হতে হবে।

আরও পড়ুন- এমপি নিক্সনের বিরুদ্ধে মামলা হবে : সিইসি

 

টাইমস/এসএন

Share this news on: