• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

মেয়রপ্রার্থীকে কুপিয়ে হত্যা : অগ্নিসংযোগ-ভাংচুর, থমথমে গৌরীপুর

মেয়রপ্রার্থীকে কুপিয়ে হত্যা : অগ্নিসংযোগ-ভাংচুর, থমথমে গৌরীপুর

নিহত মাসুদুর রহমান শুভ্র

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ১৮ অক্টোবর ২০২০, ০৪:০৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পানমহালে গণসংযোগকালে শনিবার সন্ত্রাসী হামলায় নিহত হন মাসুদুর রহমান শুভ্র। তিনি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবি’র চেয়ারম্যান। হামলায় গুরুতর আহত অপর দু’জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এঘটনার পর থেকে গৌরীপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। পৌর মেয়রসহ আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ-ভাংচুর চালানো হয়েছে।
 
ঘটনায় জড়িত থাকার অভিযোগে মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র (একাংশের) যুগ্ম আহবায়ক রিয়াদুজ্জামান রিয়াদকে রোববার ভোরে তারাকান্দা উপজেলার হারিগাছা এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও মইলাকান্দার কাউরাট এলাকা থেকে জাহাঙ্গীর আলম, রাসেলসহ মোট ৪ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন।
 
ঘটনার পর থেকে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের ফাাঁসির দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি এক পর্যায়ে গৌরীপুর থানা ঘেরাও করে হত্যাকারীদের বিচারের দাবি জানায়।
 
অপরদিকে নান্দাইল স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে। ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ত্রিশালে হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে।
 
বিক্ষুব্ধ নেতাকর্মীরা গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের বসতবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, তার ভাই সৈয়দ তৌফিকুল ইসলামের বাড়ি, ছোট ভাই সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েলের ফার্ণিচারের দোকান, উপজেলা বিএনপির একাংশের আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ ও তার ভাই মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও তাদের আত্মীয়স্বজনের বাড়িতে অভিযোগ সংযোগ, ভাংচুর করেছে। হামলাকারীরা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ রফিকুল ইসলাম ও প্রতিবেশী আনোয়ার হোসেন চন্দনের বাসা-বাড়িতেও হামলা ও ভাংচুর চালায়।
 
জানা গেছে, পান মহালের আব্দুর রহিমের চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্রসহ তারা ৪/৫জন চা খাচ্ছিলেন। এ সময় দু’টি সিএনজি অটোরিকশা দিয়ে ৮/১০ জন এসে মাসুদুর রহমান শুভ্র’র ওপর আক্রমণ চালায়। শুভ্র বাঁচার জন্য দৌড়ে মসল্লা মহালের সুমিত্রা মেডিকেল হলের সামনে যেতেই এলোপাতাড়িভাবে কুপিয়ে মারাত্মক জখম করে। শুভ্র’র সঙ্গে থাকা আল আমিন ও জাহাঙ্গীরকেও কুপিয়ে গুরুতর জখম করে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদুর রহমান শুভ্র মৃত্যুবরণ করেন।
 
 
টাইমস/জেকে
ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

করোনাভাইরাসের কারণে বাতিল হওয়া এবছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের আংশিক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল-হক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল-হক

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল

দেশের মাটিতে পা রাখলেই গ্রেপ্তার হবেন পি কে হালদার

দেশের মাটিতে পা রাখলেই গ্রেপ্তার হবেন পি কে হালদার

অর্থপাচার মামলার আলোচিত আসামি পি কে হালদারকে (প্রশান্ত কুমার হালদার)

জাতীয়

শয়তান ভর করায় ভাই ভাবি ভাতিজিকে গলাকেটে হত্যা

শয়তান ভর করায় ভাই ভাবি ভাতিজিকে গলাকেটে হত্যা

ডিআইজ ওমর ফারুক বলেন, পারিবারিক বিরোধের জেরে পরিকল্পিতভাবে বড় ভাই, ভাবি ও দুই ভাতিজা-ভাতিজিকে গলাকেটে হত্যা করার কথা স্বীকার করেছেন রায়হান। রায়হানুল বলেছেন, ‘শয়তান আমার ওপর ভর করেছিল। তাই আমি এটা করেছি।’

জাতীয়

রায়হান হত্যার আলামত নষ্ট করায় এসআই হাসান বরখাস্ত

রায়হান হত্যার আলামত নষ্ট করায় এসআই হাসান বরখাস্ত

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে বরখাস্ত করা হয়েছে। থানায় নিয়ে পুলিশী নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনার সিসি ক্যামেরা ফুটেজসহ আলামত নষ্ট ও অভিযুক্ত এসআই আকবরকে পালাতে সহায়তা করায় তাকে বরখাস্ত করা হয়।

জাতীয়

এবার মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল

এবার মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল

অবশেষে এবছরের মাধ্যমিক স্তরের সব শ্রেণির বার্ষিক পরীক্ষা বাতিল করে দিয়েছে সরকার। করোনা মহামারীর কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজনীতি

কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনকে শোকজ করা হবে বলে মন্তব্য করেছেন দলটির নির্বাহী সভাপতি ও মুখপাত্র সুব্রত চৌধুরী। তিনি আরও বলেন, ড. কামাল হোসেন যদি শোকজের জবাব সন্তোষজনক ভাবে দিতে ব্যর্থ হন, তাহলে তাকে দল থেকে চূড়ান্ত ভাবে বহিষ্কার করা হবে।

আন্তর্জাতিক

আফগানিস্তানে ভিসা নিতে গিয়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আফগানিস্তানে ভিসা নিতে গিয়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আফগানিস্তানে ভিসার আবেদন করতে গিয়ে ধাক্কাধাক্কির একপর্যায়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বহু মানুষ। দেশটির পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে পাকিস্তান কনস্যুলেটের কাছে এ ঘটনা ঘটে।

খেলাধুলা

এবার মাশরাফির দুই সন্তান করোনা পজিটিভ

এবার মাশরাফির দুই সন্তান করোনা পজিটিভ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুই সন্তান হুমায়রা মর্তুজা ও সাহেল মর্তুজা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মাশরাফির দুই সন্তানকে বাসায় রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। তারা এখন পর্যন্ত শারীরিকভাবে সুস্থ রয়েছে।