১৬ ঘন্টায় জ্বর-শাসকষ্টে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের মৃত্যু

মাত্র ১৬ ঘন্টার ব্যবধানে জ্বর ও শ্বাসকষ্টে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের করোনা পজিটিভ ছিল। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা ছিলেন। অন্যজনের করোনায় মৃত্যু হয়েছে কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি। বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে রাতে বাসায় ফিরে জ্বরে আক্রান্ত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্র।

জানা গেছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতা নুরে আলম তাপন বৃহস্পতিবার সকালে মারা যান। তার গ্রামের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়া গ্রামে। বাবার নাম লিটন মিয়া। বৃহস্পতিবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। তিনি বাকৃবি শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদকের পদে ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১০-১১ শিক্ষাবর্ষে পশুপালন অনুষদে ভর্তি হন। এরপর ডেইরি সায়েন্স থেকে মাস্টার্স সম্পন্ন করেন।

জানা গেছে, গত ৫ নভেম্বর নুরে আলম তপনের দেহে করোনা শনাক্ত করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৩ নভেম্বর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউয়ে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তপন।

এদিকে জ্বরে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মধ্যরাতে হাসপাতালে মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোস্তাফিজুর রহমান টিটু। মঙ্গলবার বন্ধুদের সঙ্গে আড্ডা শেষে রাতে জ্বরে আক্রান্ত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উর্দু বিভাগের ২০১২-১৩ সেশনের ছাত্র মোস্তাফিজুর রহমান। পরে বৃহস্পতিবার রাতে মাদারীপুরের একটি হাসপাতালে তিনি মারা যান। মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। থাকতেন ২১৫ নং রুমে।

মোস্তাফিজুরের বন্ধু জাহিদ জানান, গত মঙ্গলবার দুপুরে তারা একসঙ্গে খাওয়া দাওয়া করেছেন। আড্ডা দিয়েছেন। পরে মোস্তাফিজ জ্বরে আক্রান্ত জন। জ্বর বেশি হওয়ায় মামাতো ভাইয়েরা তাকে মাদারীপুরে নিয়ে যান। পরে মধ্যরাতে মাদারীপুরে হাসপাতালে মোস্তাফিজুর মারা যান।

টাইমস/জেকে

Share this news on: