ঢাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্সে ভর্তি পরীক্ষা স্থগিত

অবশেষে স্থগিত হয়ে গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তি পরীক্ষা । শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের এই প্রোগ্রামের ৪৫তম ব্যাচের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  তবে শেষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুরোধে পরীক্ষাটি স্থগিত করা হয়৷

বিশ্ববিদ্যালয়ের ভিসি ডক্টর আখতারুজ্জামান জানান, 'সান্ধ্যকোর্স পরিচালনার  নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত ঢাবির সান্ধ্য কোর্সে ভর্তি কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ (একাডেমিক কাউন্সিল)। কিন্তু নীতিমালা হওয়ার আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছিল ব্যবসায় শিক্ষা অনুষদ।  বিষয়টি জানার পর পরীক্ষা স্থগিত করে দেয়া হয়েছে।'  আর এতে ভোগান্তিতে পড়েছেন পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা।  ৭০০ সিটের বিপরীতে এই পরীক্ষায় অংশ নিচ্ছিলো প্রায় ১১শ' শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলমান অনিয়মিত কোর্সগুলোর যৌক্তিকতা যাচাই ও পর্যালোচনার জন্য গঠিত কমিটির প্রতিবেদন অনুযায়ী, ব্যবসায় শিক্ষা অনুষদে এসব কোর্সে প্রতিবছর ৪৫টি ব্যাচে ২ হাজার ৯৬৫ জন শিক্ষার্থী ভর্তি হন। ক্লাস নেন ২৩০ জন শিক্ষক। অভিযোগ রয়েছে, সান্ধ্য কোর্সের কারণে শিক্ষকেরা নিয়মিত শিক্ষার্থীদের প্রতি কম মনোযোগী থাকেন।

 

টাইমস/আরএ

Share this news on: