পালিয়ে বিয়ে করায় শাশুড়ির ধর্ষণ মামলা, তরুণীকে স্বামীর জিম্মায় দিলেন আদালত

পালিয়ে বিয়ে করার কারণে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ ও ধর্ষণের মামলা করে মেয়ের মা। আর সেই মামলায় শিশু উন্নয়ন কেন্দ্রে থাকা স্ত্রী ও নবজাতক শিশুকে স্বামীর জিম্মায় দিতে চাঁদপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনকারী পক্ষের আইনজীবী শেখ আলী আহমেদ খোকন বলেন, চাদঁপুরের সেগুফতা ইয়াসমিন মেহজাবিন ও কামাল মজুমদার পালিয়ে গিয়ে বিয়ে করলে অপহরণ ও ধর্ষণের মামলা করে মেয়েটির মা। ৬ মাস পর মেয়ে ও ছেলেকে গ্রেপ্তার করে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

মেয়েকে তার মা নিজের জিম্মায় নেওয়ার আবেদন করেন। তবে মেয়ে রাজি না হওয়ায় আদালত তাকে গাজীপুর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়ে দেয়। মেয়েটি শিশু কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর সময় ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিল।

আইনজীবী জানান, পরে ছেলে হাইকোর্ট থেকে জামিন নিয়ে স্ত্রীকে পেতে চাদঁপুরের আদালতে আবেদন করলে তা খরিজ হয়। পরে বিষয়টি হাইকোর্টে আসলে শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্ববধায়ককে মেয়ে ও তার বাচ্চাসহ হাইকোর্টে হাজিরে নির্দেশ দেন। আজ নবজাতকসহ মেয়েকে হাইকোর্টে হাজির করা হয়। শুনানি নিয়ে হাইকোর্ট মেয়েটিকে তার স্বামীর জিম্মায় দেয়ার জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল চাদঁপুরকে নির্দেশ দেন বলে জানান আইনজীবী খোকন।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: