• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

শিশু আয়েশা হত্যা: মেয়ের শোকে এখনো নির্ঘুম রাত কাটে ইদ্রিস-রাজিয়ার

শিশু আয়েশা হত্যা: মেয়ের শোকে এখনো নির্ঘুম রাত কাটে ইদ্রিস-রাজিয়ার

খলিলুর রহমান স্টালিন, জ্যেষ্ঠ প্রতিবেদক২৩ মার্চ ২০১৯, ০৮:১৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

রাজধানীর গেণ্ডারিয়ায় দুই বছরের শিশু আয়েশা মনিকে ধর্ষণের পর হত্যার আড়াই মাস পার হয়েছে। মেয়েকে হারিয়ে পাগলপ্রায় ইদ্রিস আলী ও রাজিয়া সুলতানা দম্পতি। কোনোভাবেই মেয়ে হত্যার শোক কাটিয়ে উঠতে পারছেন না। রাতে ঘুমাতে গেলেই ছোট্ট আয়েশার মুখ ভেসে উঠে। আর মেয়ের কথা মনে হলেই তারা আর ঘুমাতে পারেন না।

শুক্রবার গেণ্ডারিয়ার দীননাথ সেন রোডের ৮২/সি/১ নম্বর বাসার গিয়ে দেখা যায়, টিনসেড কলোনির একটি রুমে ভাড়া থাকেন ইদ্রিস ও তার স্ত্রী রাজিয়া সুলতানা। অভাবের সংসারে তাদের তিন মেয়ে সন্তান রয়েছে। বড় মেয়ে ইরা মনি স্থানীয় একটি স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ে। এছাড়া তানজিমা ও ফারিহা নামে যমজ মেয়ে রয়েছে তাদের।

এসময় সাংবাদিক পরিচয় দিয়ে কথা বলতে চাইলে এ প্রতিবেদককে দেখে কান্নায় ভেঙে পড়েন নিহত আয়েশা মনির বাবা-মা। সন্তানের শোকে ঠিকমতো খাওয়া-দাওয়া ভুলে গেছেন রাজিয়া সুলতানাকে দেখেই বোঝা গেল। নির্ঘুম রাত কাটানোর ছাপ তার চোখে-মুখে।

স্ত্রীকে সান্ত্বনা দেয়ার ভাষাও হারিয়ে ফেলেছেন ইদ্রিস আলী; মেয়েকে হারিয়ে তিনিও যে শোকে পাথর।

সেই দিনের মর্মান্তিক ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নাজড়িত কণ্ঠে রাজিয়া সুলতানা জানান, বাসায় গ্যাস না থাকায় গত ৫ জানুয়ারি বিকেলে পাশের নান্নু মিয়ার বাসায় রান্না করতে যান তিনি। এসময় আয়েশা মনিকে তিনি বাসায় রেখে যান। কিন্তু রান্না শেষ করে রুমে ফিরে দেখেন আয়েশা নেই। আশপাশে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এক পর্যায়ে সন্ধ্যার দিকে একই রোডের ৫৩/১/ছ নম্বর বাসা থেকে একটি শিশুকে ফেলে দেয়া হয়েছে এমন তথ্য পেয়ে দ্রুত সেখানে যান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

রাজিয়া সুলতানা অভিযোগ করে বলেন, আমার মেয়ে বাসায় খেলাধুলা করছিল। এ সময় নাহিদ হোসেন (৪০) নামের স্থানীয় এক বাসিন্দা তার নিজ বাসার (বাসা নম্বার ৫৩/১/ছ) তৃতীয় তলার ডান পাশের ফ্ল্যাটে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করে। পরে বাসার নিচে ফেলে দেয়।

তিনি আরও জানান, মর্মান্তিক এ ঘটনার পর সেই দিন প্রথমে কেউ তাদের পাশে আসেনি। এক পর্যায়ে নিরুপায় হয়ে তিন মেয়েকে নিয়ে জাতীয় প্রেসক্লাবে অবস্থান করেন তিনি। মেয়ে হত্যার বিচারের দাবিতে একাই মানববন্ধন করেন।

চোখের পানি মুছতে মুছতে রাজিয়া বলেন, আমার স্বামী একজন ওয়ার্কশপ শ্রমিক। দিনের বেলা তিনি কামে চলে যান। আমিও বাসায় কাম করি। দিনে ব্যস্ত সময় পার করলেও রাতের বেলা আমার মেয়ের কথা মনে পড়ে যায়। রাতে ঘুম আসে না। অনেক সময় বিছানায় বসে কান্না করি।

তবে শোকে বিহ্বল ইদ্রিস আলী ও রাজিয়া সুলতানা দম্পতির একটাই চাওয়া-মেয়ে হত্যার সুষ্ঠু বিচার।

প্রসঙ্গত, শিশু আয়েশা মনি হত্যার ঘটনায় ৭ জানুয়ারি বাবা মো. ইদ্রিস বাদী হয়ে গেণ্ডারিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় গেণ্ডারিয়া দিননাথ সেন রোডের ৫৩/১-ছ এর বাসিন্দা মৃত ডাক্তার ওয়াইজ উদ্দিনের ছেলে মো. নাহিদ হোসেনকে (৪০) আসামি করা হয়। পরে নাহিদকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় এখনো কারাগারে রয়েছেন নাহিদ।

শুরুতে গেণ্ডারিয়া থানার এসআই হারুন অর রশিদকে মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু দীর্ঘ তিন মাস অতিবাহিত হলেও মামলার অভিযোগপত্র জমা দিতে পারেননি তিনি। পরে মামলাটি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়েছে।

 

টাইমস/কেআরএস/জেডটি

ভাড়া বিমানে স্বস্ত্রীক লন্ডনে গেলেন বেক্সিমকোর চেয়ারম্যান!

ভাড়া বিমানে স্বস্ত্রীক লন্ডনে গেলেন বেক্সিমকোর চেয়ারম্যান!

এবার বিমান ভাড়া করে স্বস্ত্রীক লন্ডনে চলে গেলেন দেশের অন্যতম

করোনায় বাংলাদেশকে ৭৩ কোটি ডলার দিচ্ছে আইএমএফ

করোনায় বাংলাদেশকে ৭৩ কোটি ডলার দিচ্ছে আইএমএফ

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় বাংলাদেশকে ৭৩ কোটি ২০ লাখ ডলারের জরুরি

এইচএসসি পরীক্ষা এখনই নয়

এইচএসসি পরীক্ষা এখনই নয়

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হাওয়া পর্যন্ত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি)

আন্তর্জাতিক

মৃত মালিকের জন্য হাসপাতালে প্রভুভক্ত কুকুরের ৩ মাস অপেক্ষা

মৃত মালিকের জন্য হাসপাতালে প্রভুভক্ত কুকুরের ৩ মাস অপেক্ষা

চীনের উহানে প্রভুভক্ত এক কুকুর তার মালিকের জন্য হাসপাতালের সামনে টানা তিন মাস ধরে অপেক্ষা করেছে, কুকুরটি জানত না যে তার মালিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। জিয়াও-বাও নামের এই কুকুরটির প্রতীক্ষার গল্প ইন্টারনেট দুনিয়ায় ছড়িয়ে পড়লে তা বহু মানুষকে অশ্রুসিক্ত করেছে। অনেকেই ঘটনাটিকে জাপানিজ কুকুর হাচিকোর মর্মস্পর্শী কাহিনীর সাথে তুলনা করছেন। হাচিকো তার মালিকের জন্য একই জায়গায় মৃত্যুর আগ পর্যন্ত প্রায় নয় বছরেরও বেশি সময় ধরে অপেক্ষা করেছিল।

জাতীয়

৫২ দিনে ৬১ দাফন, এবার সেই কাউন্সিলর করোনায় আক্রান্ত!

৫২ দিনে ৬১ দাফন, এবার সেই কাউন্সিলর করোনায় আক্রান্ত!

করোনাভাইরাস সংক্রমণের মাঝে লাশ দাফন করে আলোচনায় এসেছিলেন নারায়ণগঞ্জ সিটি করোপারেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল

জাতীয়

এয়ার-অ্যাম্বুলেন্সে দেশ ত্যাগ ‘অনৈতিক ব্যবসায়িক চর্চায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা’

এয়ার-অ্যাম্বুলেন্সে দেশ ত্যাগ ‘অনৈতিক ব্যবসায়িক চর্চায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা’

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ শীর্ষস্থানীয় দুই কর্মকর্তাকে গুলি করে হত্যা চেষ্টা ও নির্যাতনের মামলা নিয়েই ব্যক্তিগত এয়ার-অ্যাম্বুলেন্সে থাইল্যান্ডে গিয়েছেন সিকদার গ্রুপের দুই পরিচালক। এই ঘটনাকে ‘অনৈতিক ব্যবসায়িক চর্চায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা’ হিসেবে দেখছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

জাতীয়

করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত ১৭৬৪, মৃত্যু ২৮ জনের

করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত ১৭৬৪, মৃত্যু ২৮ জনের

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৭৬৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৪ হাজার ৬০৮। এই সময়ে নতুন করে মারা গেছেন আরও ২৮ জন। এতে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬১০ জনে।

জাতীয়

রোববার এসএসসির ফল প্রকাশ

রোববার এসএসসির ফল প্রকাশ

আগামীকাল এসএসসি ও সমমান পরীক্ষা ২০২০ এর ফলাফল প্রকাশ করা হবে। রোববার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ১ ঘণ্টা পর ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেসবুক লাইভের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। যদিও আগে এই সময় দুপুর ১২টায় নির্ধারিত ছিল। এরপর দুপুর ১২টার পর থেকে শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবে।

বিনোদন

নায়িকা সাহারা কি আর কখনো চলচ্চিত্রে ফিরবেন?

নায়িকা সাহারা কি আর কখনো চলচ্চিত্রে ফিরবেন?

বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়িকা সাহারা। শাহাদাত হোসেন লিটন পরিচালিত ‘রুখে দাঁড়াও’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।