• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

লামায় জোর করে মদ খাইয়ে নারীকে গণধর্ষণ

লামায় জোর করে মদ খাইয়ে নারীকে গণধর্ষণ

নিজস্ব প্রতিবেদক১৭ এপ্রিল ২০১৯, ০৩:৪৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

বান্দরবানের লামা উপজেলায় মদ খাইয়ে এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের এক তামাক খেতে ধর্ষণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন ২২ বছর বয়সী ওই নারী। ধর্ষণের অভিযোগে মঙ্গলবার দিবাগত রাত একটার সময় নূর হোসেন নামের একজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, ছয় মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় ওই নারীকে ছেড়ে তার স্বামী চলে যান। ওই নারী এখন ৬ বছর বয়সী এক ছেলেসন্তান নিয়ে বাবার বাড়িতে থাকেন।

মঙ্গলবার রাত ১১টার দিকে ওই নারী জানান, বদুঝিরি এলাকার নূর হোসেন, বড় ছনখোলা এলাকার নূর মোহাম্মদ ও কুমারী এলাকার মো. রুবেল জোর করে মদ খাইয়ে তাকে ধর্ষণ করেন। বিকাল পাঁচটার দিকে পাশের এলাকার লোকজন তাকে উদ্ধার করে নিয়ে আসার সময় ইউপি সদস্য মো. কামাল উদ্দিন ও তার ছেলে কাফি উদ্দিন ওই নারীকে মারধর করেন। তাকে বাজারে নিয়ে প্রকাশ্যে বিচার বসান তিন ইউপি সদস্য মো. সহিদুজ্জামান, কামাল উদ্দিন ও সংরক্ষিত নারী সদস্য আনাই মারমা।

ওই নারী বলেন, ‘তারা আমার কাছ থেকে কোনো অভিযোগ না শুনে সাদা কাগজে টিপসই নিয়ে বলেন, যা হয়েছে এখানেই শেষ। কোনো অভিযোগ করবে না। তারা নূর হোসেন, নূর মোহাম্মদ ও রুবেলকে বাড়ি চলে যেতে বলেন।’

ইউপি সদস্য মো. কামাল উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ধর্ষণের শিকার নারীকে মারধরের কথা অস্বীকার করেন।

তিনি বলেন, ‘আমি মারধর করিনি। এলাকাবাসী তাদের ঘিরে রেখেছিল বলে আমি মেয়েটিকেসহ তিনজন পুরুষকে বাজারে নিয়ে আসি। মেয়েটিকে তার মায়ের কাছে বুঝিয়ে দেয়ার জন্য আমরা তিনজন ইউপি সদস্য সাদা কাগজে মেয়েটির টিপসই নিয়ে নিই।’

কামাল উদ্দিন আরও বলেন, ‘মেয়েটির সই নেয়ার আগে সিদ্ধান্ত হয়, এ ঘটনায় পরবর্তী সময়ে কোনো সমস্যা হলে আমরা নূর হোসেন, নূর মোহাম্মদ ও রুবেলকে প্রশাসনের হাতে তুলে দেব। এরপর ওই মেয়ে এবং তার মা বাড়ি চলে যায়।’

বিচার বসানোর ঘটনায় যুক্ত আরেক ইউপি সদস্য সহিদুজ্জামানও একই কথা বলেন।

ইউপি সদস্য আনাই মারমার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওই নারীকে উদ্ধারের সময় তার পোশাক এলোমেলো ছিল, নেশাগ্রস্ত ছিলেন। এ ঘটনায় এলাকার প্রভাবশালী লোকজন জড়িত উল্লেখ করে তারা আর কিছু বলতে চাননি।

ধর্ষণের শিকার নারীর মা তার মেয়ের ধর্ষণের ঘটনার বিচার দাবি করেছেন।

এ ব্যাপারে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজা নাহা বলেন, ধর্ষণের অভিযোগ করা নারী এখন থানায় পুলিশের হেফাজতে রয়েছেন। ধর্ষণের অভিযোগে মঙ্গলবার রাতে নূর হোসেন নামের একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে তিনি জানান।

 

টাইমস/এসআই

টেকনাফে মানবপাচার মামলার ৩ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

টেকনাফে মানবপাচার মামলার ৩ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মানবপাচার মামলার তিন আসামি নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার ভোর রাতে টেকনাফ উপজেলার মহেষখালিয়াপাড়া নৌকাঘাটে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

‘জয় শ্রীরাম’ বলিয়ে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৫

‘জয় শ্রীরাম’ বলিয়ে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৫

ভারতের ঝাড়খণ্ডে চুরির অপবাদ দিয়ে ল্যাম্পপোস্টের সঙ্গে বেঁধে তাবরেজ আনসারি (২৪) নামে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৮ জুন মোটরসাইকেল চুরির অভিযোগ তুলে তাকে প্রায় ১৮ ঘণ্টা ধরে ল্যাম্পপোস্টের সঙ্গে বেঁধে পেটানো হয়। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। রোববার পুলিশ হেফাজতে থাকাকালীন সময়ে হাসপাতালে মারা যান ওই যুবক। খবর বিবিসি’র।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি হাকালুকি হাওর

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি হাকালুকি হাওর

বাংলাদেশের সর্ববৃহৎ হাওর হচ্ছে হাকালুকি হাওর। বর্ষা এবং শীত উভয় ঋতুই ঘুরে বেড়ানোর জন্য উপযোগী। প্রাকৃতিক সৌন্দর্যে অপূর্ব লীলাভূমি হাওরটি বছরের বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন রূপ ধারণ করে। বর্ষাকালে এই হাওড়টি একটি অথৈ সাগরে পরিণত হয়। সমুদ্রের মতো বিশাল ঢেউ, চারদিকে পানি আর পানি। আবার শীতকালে সবুজের মাঝে অতিথি পাখিদের মিলনমেলা।

প্রবাস

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি যুবক খুন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি যুবক খুন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে আলমগীর হোসেন (২৮) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। সোমবার দেশটির নর্থওয়েস্ট প্রভিন্সের মাফিকিং শহরে এ ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত আলমগীর হোসেনের সহকর্মীরা তার মৃত্যুর খবর পরিবারকে নিশ্চিত করেছে।

জাতীয়

ভোলা বাস মালিক সমিতির সদস্যের লাশ বাসের ছাদে

ভোলা বাস মালিক সমিতির সদস্যের লাশ বাসের ছাদে

ভোলা বাস মালিক সমিতির এক সদস্যের লাশ বাসের ছাদ থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাত একটার দিকে চরফ্যাশন বাসস্ট্যান্ডের ‘হাজী কে আলী’ বাসের ওপর থেকে সোহাগ ভূঁইয়া (৩৫) নামে ওই ব্যক্তির লাশ উদ্ধার করেছে।

জাতীয়

সিলেটে ২৩ লক্ষ টাকার ভারতীয় মেহেদীসহ আটক ২

সিলেটে ২৩ লক্ষ টাকার ভারতীয় মেহেদীসহ আটক ২

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় অভিযান চালিয়ে অভিযানে ১৪ বস্তা ভারতীয় মেহেদীসহ দুই চোরাকারবারি আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাত সাড়ে দশটার দিকে দক্ষিণ সুরমা উপজেলার বদিকোনা সাকিন এলাকার ঢাকা সিলেট মহাসড়ক থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতীয়

করলা ক্ষেতে ৬ বছরের শিশুর লাশ

করলা ক্ষেতে ৬ বছরের শিশুর লাশ

ছয় বছর বয়সী সোহাগ হোসেন সোমবার বিকালে বন্ধুদের সঙ্গে খেলার জন্য বাড়ি থেকে বের হয়। সন্ধ্যায়ও ফিরে না আসায় খোঁজাখুঁজি শুরু করে পরিবারের লোকজন। শিশু সোহাগকে খুঁজে না পেয়ে রাতে নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে মাইকিং করা হয়।

জাতীয়

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ভিতরে গলায় রশি পেঁচানো যুবকের লাশ   

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ভিতরে গলায় রশি পেঁচানো যুবকের লাশ  

চট্টগ্রাম নগরীতে একটি কাভার্ডভ্যানের ভেতর থেকে গলায় রশি পেঁচানো অবস্থায় রাকিব (২৪) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে নগরীর চান্দগাঁও এলাকার শরাফত উল্লাহ পেট্রোল পাম্পের উত্তর পাশে রাস্তার ওপর দাঁড়ানো কার্ভাডভ্যান থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বিনোদন

আমেরিকা থেকে ফিরে আবার অভিনয়ে ব্যস্ত হচ্ছেন তমালিকা

আমেরিকা থেকে ফিরে আবার অভিনয়ে ব্যস্ত হচ্ছেন তমালিকা

টিভি পর্দার একসময়কার জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। বহুদিন ধরে দেশে ছিলেন না তিনি। নিজের জীবনের খানিকটা পরিবর্তন আনতে বছর খানেক আগে আমেরিকায় পাড়ি জমান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। শোনা গিয়েছিল, আর সেখান থেকে দেশে ফিরে আসবেন না তিনি।