• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

লামায় জোর করে মদ খাইয়ে নারীকে গণধর্ষণ

লামায় জোর করে মদ খাইয়ে নারীকে গণধর্ষণ

নিজস্ব প্রতিবেদক১৭ এপ্রিল ২০১৯, ০৩:৪৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

বান্দরবানের লামা উপজেলায় মদ খাইয়ে এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের এক তামাক খেতে ধর্ষণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন ২২ বছর বয়সী ওই নারী। ধর্ষণের অভিযোগে মঙ্গলবার দিবাগত রাত একটার সময় নূর হোসেন নামের একজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, ছয় মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় ওই নারীকে ছেড়ে তার স্বামী চলে যান। ওই নারী এখন ৬ বছর বয়সী এক ছেলেসন্তান নিয়ে বাবার বাড়িতে থাকেন।

মঙ্গলবার রাত ১১টার দিকে ওই নারী জানান, বদুঝিরি এলাকার নূর হোসেন, বড় ছনখোলা এলাকার নূর মোহাম্মদ ও কুমারী এলাকার মো. রুবেল জোর করে মদ খাইয়ে তাকে ধর্ষণ করেন। বিকাল পাঁচটার দিকে পাশের এলাকার লোকজন তাকে উদ্ধার করে নিয়ে আসার সময় ইউপি সদস্য মো. কামাল উদ্দিন ও তার ছেলে কাফি উদ্দিন ওই নারীকে মারধর করেন। তাকে বাজারে নিয়ে প্রকাশ্যে বিচার বসান তিন ইউপি সদস্য মো. সহিদুজ্জামান, কামাল উদ্দিন ও সংরক্ষিত নারী সদস্য আনাই মারমা।

ওই নারী বলেন, ‘তারা আমার কাছ থেকে কোনো অভিযোগ না শুনে সাদা কাগজে টিপসই নিয়ে বলেন, যা হয়েছে এখানেই শেষ। কোনো অভিযোগ করবে না। তারা নূর হোসেন, নূর মোহাম্মদ ও রুবেলকে বাড়ি চলে যেতে বলেন।’

ইউপি সদস্য মো. কামাল উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ধর্ষণের শিকার নারীকে মারধরের কথা অস্বীকার করেন।

তিনি বলেন, ‘আমি মারধর করিনি। এলাকাবাসী তাদের ঘিরে রেখেছিল বলে আমি মেয়েটিকেসহ তিনজন পুরুষকে বাজারে নিয়ে আসি। মেয়েটিকে তার মায়ের কাছে বুঝিয়ে দেয়ার জন্য আমরা তিনজন ইউপি সদস্য সাদা কাগজে মেয়েটির টিপসই নিয়ে নিই।’

কামাল উদ্দিন আরও বলেন, ‘মেয়েটির সই নেয়ার আগে সিদ্ধান্ত হয়, এ ঘটনায় পরবর্তী সময়ে কোনো সমস্যা হলে আমরা নূর হোসেন, নূর মোহাম্মদ ও রুবেলকে প্রশাসনের হাতে তুলে দেব। এরপর ওই মেয়ে এবং তার মা বাড়ি চলে যায়।’

বিচার বসানোর ঘটনায় যুক্ত আরেক ইউপি সদস্য সহিদুজ্জামানও একই কথা বলেন।

ইউপি সদস্য আনাই মারমার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওই নারীকে উদ্ধারের সময় তার পোশাক এলোমেলো ছিল, নেশাগ্রস্ত ছিলেন। এ ঘটনায় এলাকার প্রভাবশালী লোকজন জড়িত উল্লেখ করে তারা আর কিছু বলতে চাননি।

ধর্ষণের শিকার নারীর মা তার মেয়ের ধর্ষণের ঘটনার বিচার দাবি করেছেন।

এ ব্যাপারে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজা নাহা বলেন, ধর্ষণের অভিযোগ করা নারী এখন থানায় পুলিশের হেফাজতে রয়েছেন। ধর্ষণের অভিযোগে মঙ্গলবার রাতে নূর হোসেন নামের একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে তিনি জানান।

 

টাইমস/এসআই

‘আবরার হত্যাকাণ্ড: উচ্ছৃঙ্খলতার চরম বহি:প্রকাশ’

‘আবরার হত্যাকাণ্ড: উচ্ছৃঙ্খলতার চরম বহি:প্রকাশ’

তিনি জানান, বুয়েটের ওই হলের ২০১১ নম্বর কক্ষে সরাসরি মারপিটে

তিন সিগন্যালের একটিও টের পায়নি তূর্ণা-নিশীথার চালক

তিন সিগন্যালের একটিও টের পায়নি তূর্ণা-নিশীথার চালক

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনার সময় তূর্ণা নিশীথার চালকরা ঘুলে ছিলেন

শুভ জন্মদিন নন্দিত লেখক-কিংবদন্তী নির্মাতা

শুভ জন্মদিন নন্দিত লেখক-কিংবদন্তী নির্মাতা

বাংলা সাহিত্যের নন্দিত লেখক ও কিংবদন্তী নির্মাতা হুমায়ূন আহমেদের ৭১তম

জাতীয়

জালিয়াতি করে উত্তীর্ণ, শাবিতে ভর্তি হতে এসে আটক ৫

জালিয়াতি করে উত্তীর্ণ, শাবিতে ভর্তি হতে এসে আটক ৫

জালিয়াতির মাধ্যমে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে এসে পাঁচ শিক্ষার্থী আটক হয়েছেন। আর জালিয়াতিতে সহযোগিতা করার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

জাতীয়

বুড়িচংয়ে ইলিশ মাছ বোঝাই ট্রাক খাদে, দুইজনের প্রাণহানি

বুড়িচংয়ে ইলিশ মাছ বোঝাই ট্রাক খাদে, দুইজনের প্রাণহানি

কুমিল্লার বুড়িচং উপজেলার ইলিশ মাছ বোঝাই মিনি ট্রাক খাদে পড়ে দুইজন নিহত হয়েছে। বুধবার ভোরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোরপাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ময়নামতি হাইওয়ে থানার এসআই সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অর্থনীতি

চট্টগ্রাম অঞ্চলে সেরা করদাতার সম্মাননা পেলেন ৩৮ জন

চট্টগ্রাম অঞ্চলে সেরা করদাতার সম্মাননা পেলেন ৩৮ জন

চট্টগ্রাম অঞ্চলে বিভিন্ন পর্যায়ে সেরা করদাতা হিসেবে ৩৮ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়কর বিভাগ চট্টগ্রাম আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বিনোদন

কথার জাদুকরের বিখ্যাত যত উক্তি

কথার জাদুকরের বিখ্যাত যত উক্তি

বরেণ্য কথাশিল্পী, চলচ্চিত্র-নাটক নির্মাতা হুমায়ূন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী আজ (বুধবার)। ১৯৪৮ সালের আজকের এই দিনে নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জন্ম হয় এই লেখকের।

অর্থনীতি

অস্ট্রেলিয়া থেকে বিমানে এল ২২৫ গরু   

অস্ট্রেলিয়া থেকে বিমানে এল ২২৫ গরু  

অস্ট্রেলিয়া থেকে পণ্যবাহী বিমানে করে ২২৫টি গরু বাংলাদেশে এসেছে। ইয়ন গ্রুপের ইয়ন বায়ো সায়েন্স লিমিটেড এসব গরু এনেছে। মঙ্গলবার ভোরে গরু বহনকারী কার্গো বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিমানবন্দর থেকে রওনা দেয় বিমানটি।

স্বাস্থ্য

স্বাদে টক তেঁতুলের চোখ ধাঁধানো পুষ্টিগুণ

স্বাদে টক তেঁতুলের চোখ ধাঁধানো পুষ্টিগুণ

তেঁতুলের নাম শুনতেই জিভে পানি এসে যায়। Fabaceae পরিবারের অন্তর্ভুক্ত টক জাতীয় এই ফলটির বৈজ্ঞানিক নাম Tamarindus indica। তেঁতুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। যদিও গ্রামাঞ্চলের কেউ কেউ মনে করেন, তেঁতুল খেলে রক্ত পানি হয়ে যায়; সে সঙ্গে বুদ্ধিও কমে। এজন্য বাচ্চাদের তেঁতুল খেতে বারণ করা হয়