রেলমন্ত্রীর একান্ত সচিবের নামে টিকিট ব্লক!

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আগেই ঘোষণা দিয়েছিলেন, টিকিট ব্লকিং আর চলবে না। বাংলাদেশ রেলওয়েতে দীর্ঘদিন ধরে ভিআইপি নামে টিকিট ব্লক করে রাখা হতো। যা প্রভাবশালীরা অনুরোধপত্র দিয়ে নিতেন। এখন এটি পুরোপুরি বন্ধ করতে বলা হয়েছে, কেবলমাত্র মন্ত্রী, সচিব,  বিচারপতি, আইজিপি পদমর্যাদার কেউ নিজে যদি ট্রেনে ভ্রমণ করেন তাহলে কেবল তারা টিকিট পাবেন, অন্যথায় নয়।

মন্ত্রীর একান্ত সচিব আতিকুর রহমান তার অফিস কক্ষের বাইরে লিখে রেখেছেন, ‘এখানে টিকিটের সুপারিশ করা হয় না।’ এমনকি স্ত্রীর অনুরোধেও টিকিটের সুপারিশ করেননি তিনি এমন খবর গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। আর তার নামেই কি না কমলাপুর রেলস্টেশনে পঞ্চগড়ের টিকিট ব্লক রাখা হয়েছে।

এটা দেখে তিনি নিজেই অবাক হয়েছেন। আতিকুর রহমান বলেছেন, 'এটাই দেখার বাকি ছিল।' ঘটনা দ্রুত তদন্ত করে দেখতে রেলের বাণিজ্যিক কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে টিকিট ব্লক রাখার একটি ছবি পোস্ট করে আতিকুর রহমান বলেছেন, 'সাথে উপযুক্ত প্রমাণ ও চাহিদাপত্র থাকলে ব্যাপারটি বিশ্বাসযোগ্য হত।'

কার নির্দেশে কে এই টিকিট ব্লক করেছেন তা এখন জানতে চান মন্ত্রীর একান্ত সচিব। এ জন্য ঢাকার ডিসিও-কে নির্দেশ দিয়েছেন তিনি।

একান্ত সচিবের ফেসবুক পেজে দেয়া মোবাইল ফোনে তোলা ছবি অনুযায়ী দেখা যাচ্ছে, ৩১ মে তার নামে ঢাকা থেকে পঞ্চগড় এর ঘ কোচের ২৯ এবং ৩০ নাম্বার সিট ব্লক করে রাখা হয়েছে।

একান্ত সচিব আতিকুর রহমান জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে এবং তিনি বিস্তারিত তুলে ধরবেন।

 

টাইমস/এসআই

Share this news on: