• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬

চলন্ত বাস থেকে ফেলে হত্যা: চালকের পর কন্ডাক্টরও গ্রেপ্তার  

চলন্ত বাস থেকে ফেলে হত্যা: চালকের পর কন্ডাক্টরও গ্রেপ্তার   

নিজস্ব প্রতিবেদক১১ জুন ২০১৯, ০১:১৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলন্ত বাস থেকে যাত্রীকে ফেলে চাপা দিয়ে হত্যার অভিযোগে চালকের পর বাসটির কন্ডাক্টরকেও (চালকের সহযোগী) গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার রাতে শেরপুরের নন্দীবাজার এলাকা থেকে বাস কন্ডাক্টর আনোয়ার হোসেনকে (৩০) গ্রেপ্তার করা হয়।

জয়দেবপুর থানার এসআই সাদেকুর রহমান জানান, সোমবার বিকেলে ভারত পালিয়ে যাওয়ার সময় ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া থানা সীমান্ত এলাকার কংস নদ থেকে অভিযুক্ত বাসচালক রোকন উদ্দিনকে (৩৫) গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে নিয়ে অভিযুক্ত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হয়।

তিরি আরও জানান, রাতে চালক রোকন উদ্দিনের মাধ্যমে মোবাইল ফোনে কৌশলে বাস কন্ডাক্টর আনোয়ারকে তার বাড়ির পার্শ্ববর্তী নন্দীবাজার এলাকায় ডেকে আনা হয়। রাত ৯টার দিকে আনোয়ার পুলিশের পাতা ফাঁদে পা দিয়ে বাজারসংলগ্ন একটি নির্জন স্থানে পৌঁছায়। সে সময় ওত পেতে থাকা পুলিশ সদস্যরা তাকে গ্রেপ্তার করে। পরে রাতেই সেখান থেকে গ্রেপ্তার চালক ও কন্ডাক্টরকে নিয়ে গাজীপুরের উদ্দেশে রওনা দেয় পুলিশ। 

এর আগে রোববার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় সালাউদ্দিন (৪৬) নামে এক যাত্রীকে চলন্ত বাস থেকে নিচে ফেলে হত্যা করা হয়। সালাউদ্দিন ঢাকার সিদ্দিকবাজার এলাকার মৃত সাহাবুদ্দিনের ছেলে। তিনি স্ত্রীকে নিয়ে বাঘের বাজার এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

নিহত সালাউদ্দিনের ভাই জামাল জানান, ঈদের ছুটিতে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় শ্বশুরবাড়ি গিয়েছিলো সালাউদ্দিন। সেখান থেকে গাজীপুরে কর্মস্থলে ফেরার পথে লাশ হয়েছে ভাই আমার। লাত্থি মাইরা ফালাইয়া দিছে। ফালাইয়া দিয়া গাড়ি তার ওপর দিয়া নিছে। আমি নিজে দেখছি। আমি এর বিচার চাই।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হুসেন জানান, বাস ভাড়া নিয়ে সালাউদ্দিনের সাথে চালকের সহযোগীর বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে চালকের সহযোগী ধাক্কা দিয়ে সালাউদ্দিনকে ফেলে দেবে বলে বাসের ভেতরেই প্রকাশ্যে হুমকি দেন। ভয় পেয়ে সালাউদ্দিন তার ভাই জামালকে টেলিফোনে বাঘের বাজার বাসস্ট্যান্ডে এসে দাঁড়াতে বলেন। পরে জামাল আরো পাঁচ-ছয়জন লোক নিয়ে বাঘের বাজার দাঁড়িয়ে থাকেন।

তিনি আরো বলেন, আলম এশিয়ার বাসচালকের সহযোগী স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা স্বজনদের সামনেই সালাউদ্দিনকে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেন। বাসচালক সালাউদ্দিনের ওপর দিয়ে বাস উঠিয়ে তাকে হত্যা করেন।

এদিকে ওই ঘটনায় রাতে নিহতের ছোট ভাই জামাল উদ্দিন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা করেন। তাতে বাসের চালক, কন্ডাক্টর, হেলপার ও সুপারভাইজারকে আসামি করা হয়। পরে সোমবার বিকেলে ময়মনসিংহের ধোবাউড়া থেকে চালক রোকন উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। আর রাতে গ্রেপ্তার করা হয় বাস কন্ডাক্টর আনোয়ার হোসেনকে।

আরও পড়ুন...

চলন্ত বাস থেকে ফেলে হত্যার ঘটনায় চালক গ্রেপ্তার

 

টাইমস/এইচইউ

প্রধানমন্ত্রীর পাঠানো খাবার পেয়ে বাকরুদ্ধ সাকিব

প্রধানমন্ত্রীর পাঠানো খাবার পেয়ে বাকরুদ্ধ সাকিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নামের মাঝেই একটা ক্যারিশমাটিক সৌন্দর্য্য লুকিয়ে

দেশে বাণিজ্যিকভাবে বিমান চলাচল শুরু ১৯৪৭ সালে

দেশে বাণিজ্যিকভাবে বিমান চলাচল শুরু ১৯৪৭ সালে

বাংলার প্রথম বিমান চলাচল শুরু হয় সামরিক কাজে। বৃটিশ রয়েল

নিম্ন রক্তচাপের ঘরোয়া সমাধান

নিম্ন রক্তচাপের ঘরোয়া সমাধান

নিম্ন রক্তচাপ (বিপি) হাইপোটেনশন হিসাবে পরিচিত। আপনার রক্তচাপ যদি ৯০

জাতীয়

বাংলাদেশ-চীন গমনাগমন স্থগিত হতে পারে

বাংলাদেশ-চীন গমনাগমন স্থগিত হতে পারে

চীনে এখন আতঙ্কের নাম করোনা ভাইরাস। এরই মধ্যে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রায় ১২টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের বিমানবন্দরগুলোতেও নেয়া হয়েছে সতর্কতা।

জাতীয়

রিট খারিজ : সিটি নির্বাচনে বাধা নেই

রিট খারিজ : সিটি নির্বাচনে বাধা নেই

আসন্ন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ঘোষিত তফসিলের বৈধতা ও ভোট স্থগিত চেয়ে করা রিট আবেদন খারিজ করেছেন হাইকোর্ট।

জাতীয়

তেঁতুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ১, আহত ২০

তেঁতুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ১, আহত ২০

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের গুলিতে জুমার উদ্দিন নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

আন্তর্জাতিক

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫৬

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫৬

দিন যতোই যাচ্ছে চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব ততই ভয়ঙ্কর হচ্ছে। বিশ্বব্যাপী নতুন এই প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে, যাদের অধিকাংশই চীনের নাগরিক এবং সেখানে এই ভাইরাতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫৬ জনের মৃত্যু হয়েছে।

জাতীয়

ঢাবি ছাত্রী ধর্ষণ: ডিএনএ পরীক্ষায় মজনুর সম্পৃক্ততা মিলেছে

ঢাবি ছাত্রী ধর্ষণ: ডিএনএ পরীক্ষায় মজনুর সম্পৃক্ততা মিলেছে

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বিনোদন

১৫ মিনিট চেহারা দেখিয়ে ৩ কোটি নিয়েছেন টাবু!

১৫ মিনিট চেহারা দেখিয়ে ৩ কোটি নিয়েছেন টাবু!

বলিউড অভিনেত্রী টাবু। সর্বশেষ তিনি সর্বশেষ তেলেগু সিনেমায় অভিনয় করেছেন। এরপরে প্রায় এক যুগ কেটে যাওয়ার পরে আর দেখা যায়নি তাকে।