• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

সিলেটের মেয়রের প্রশংসায় যা বললেন আ. লীগ নেতা

সিলেটের মেয়রের প্রশংসায় যা বললেন আ. লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, সিলেট০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৬:২৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর প্রশংসা করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। আরিফকে ‘মেধাসম্পন্ন’ ও ‘চৌকস’ বলে আখ্যায়িত করেন আওয়ামী লীগের এই নেতা।

সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে এনআরবি ব্যাংক এবং আল হারামাইন পারফিউম গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসিরকে শনিবার বিকালে সংবর্ধনা দেয়া হয়। নগর ভবনে দেয়া এই সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি ছিলেন অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

অনুষ্ঠানে মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, সিলেটে একটা হারমোনি রয়েছে। আমরা সবাই মিলে সিলেটের জন্য কিছু করতে চাই। রাজনৈতিক অঙ্গন হোক, পেশাজীবী হোক, ব্যবসায়ী হোক, সবাই মিলে সিলেটের জন্য যেন কিছু করতে পারি।

সিরাজ বলেন, সিলেটের সঙ্গে সারা দুনিয়ার সম্পর্ক। আমাদের এই সিলেটে বহু জ্ঞানী-গুণীর জন্ম হয়েছে। সারাদেশকে তাক লাগিয়ে দিয়েছে এই সিলেট। মহান মুক্তিযুদ্ধের সময় জেনারেল আতাউল গণি ওসমানী প্রধান সেনাপতি ছিলেন, তার সেকেন্ড-ইন-কমান্ডও সিলেটের ছিলেন।

তিনি বলেন, অথচ এই সিলেট শহরে আমাদের সন্তানদের জন্য, বয়স্কদের জন্য, প্রবাসীদের জন্য, পর্যটকদের জন্য একটা পার্ক নির্মাণ করতে পারিনি। মধ্যখানে আমাদের সরকার পার্কের উদ্যোগ নিয়েছিল। সিলেটের পুরনো কারাগারকে পার্কে পরিণত করার উদ্যোগ ছিল। তখন সারা বাংলাদেশে সার্বজনীন নয়, ব্যক্তিস্বার্থে এসব জায়গায় প্রজেক্ট সাবমিট হয়েছে। প্রধানমন্ত্রী দেখলেন এসব জায়গা অত্যন্ত ভালো জায়গা, এই জায়গাগুলোকে ধরে রাখতে হবে। আমাদের সিলেট কারাগারের ফাইলটি প্রধানমন্ত্রীর টেবিলে উপস্থাপন হলো, উনি দেখলেন এখানেও একটি প্রজেক্ট আছে। সাথে সাথে ফাইলের কোণে তিনি লিখেন, বাংলাদেশে যতো পুরনো কারাগার আছে, সেগুলো দ্বিতীয় কারাগার হিসেবে ব্যবহৃত হবে। মূলত জায়গাগুলো আটকানোর জন্যই এটি করেছেন তিনি।

এসময় আওয়ামী লীগের এই নেতা মেয়র আরিফের প্রশংসা করে বলেন, আমাদের মেয়র তিনি অত্যন্ত মেধাসম্পন্ন ব্যক্তি, চৌকস ব্যক্তি। উনি সবদিকে খেয়াল নজর রাখেন। পার্কের জন্য আমাদের পররাষ্ট্রমন্ত্রীসহ যারা আছেন, তাদের সবাই মিলে যেন এই জায়গায় যেন একটি পার্ক হয়, সে পদক্ষেপ নেন। আপনারা সবাই মিলে চাপ সৃষ্টি করেন, আমরা রাজনৈতিকভাবে চেষ্টা করব।

এই নেতা বলেন, এখানে (সিলেট পুরনো কারাগার) বঙ্গবন্ধু একটি সেলে থেকেছেন। ওই সেলটি সৌন্দর্যবর্ধনের জন্য প্রধানমন্ত্রী ইতিমধ্যে সিদ্ধান্ত দিয়েছে।

অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী ও মিসবাহ উদ্দিন সিরাজ ছাড়াও কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

করোনায় ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের মৃত্যু

করোনায় ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন মারা

করোনায় সংক্রমিত হলেই পুরষ্কার!

করোনায় সংক্রমিত হলেই পুরষ্কার!

করোনাভাইরাস থেকে প্রাণে বাঁচতে রীতিমতো সংগ্রাম করছে বিশ্বের মানুষ। মহামারী

কোভিড-১৯ থেকে বাঁচতে খাঁটি সোনার মাস্ক বানিয়েছেন ভদ্রলোক!

কোভিড-১৯ থেকে বাঁচতে খাঁটি সোনার মাস্ক বানিয়েছেন ভদ্রলোক!

কোভিড-১৯ রোগটির হাত থেকে বাঁচতে মাস্কের বিকল্প নেই। বিভিন্ন ধরণের

আন্তর্জাতিক

বাংলাদেশের ফ্লাইটকে ভাইরাসবাহী বোমার সঙ্গে তুলনা

বাংলাদেশের ফ্লাইটকে ভাইরাসবাহী বোমার সঙ্গে তুলনা

বাংলাদেশ থেকে আপাতত কোনো ফ্লাইট প্রবেশ করতে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইটালি সরকার। বাংলাদেশ থেকে যাওয়া একটি ফ্লাইটকে ভাইরাসবাহী বোমার সঙ্গেও তুলনা করেছে দেশটির কর্তৃপক্ষ। সোমবার ঢাকা থেকে রোমে অবতরণ করা বিমানের ২২৫ জন যাত্রীর অনেকেই করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এর প্রেক্ষিতে বাংলাদেশ থেকে আসা সব ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরান্সা।

স্বাস্থ্য

কাঁঠালের মতোই এর বিচিও পুষ্টিগুণে ভরপুর

কাঁঠালের মতোই এর বিচিও পুষ্টিগুণে ভরপুর

গরম পড়তেই ফলের বাজারে অন্যতম আকর্ষণ হয়ে থাকে কাঁঠাল। এটি একটি পূর্ণ-পুষ্টিসম্পন্ন ফল। শুধু ফলেই নয়, গুণ রয়েছে কাঁঠালের বীজেও। কাঁঠালের বিচির উপকারিতা জানলে আর কোনোদিন সেটিকে ফেলে দেয়ার কথা কেউ মাথায় আনবে না। কাঁঠালের বিচির মধ্যে রয়েছে রিবোফ্ল্যাবিন ও থায়ামাইন। আরও রয়েছে প্রোটিন, কার্বোহাইড্রেট ও আঁশ।

চাকরি

এইচএসসিতেই বিয়ে, স্বামীর প্রেরণায় বিসিএসে দেশসেরা সাথী

এইচএসসিতেই বিয়ে, স্বামীর প্রেরণায় বিসিএসে দেশসেরা সাথী

নূরুন্নাহার সাথী পড়াশোনা করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ে। এইচএসসিতে পড়াশোনা করার সময়ই তাকে বিয়ে দিয়ে দেয়া হয়। তবে বিয়ের পরও তার স্বপ্ন থেমে

জাতীয়

৯৯৯ এ ফোন, নাটোরে ট্রেন থামিয়ে সন্তানের জন্ম দিলেন মা!

৯৯৯ এ ফোন, নাটোরে ট্রেন থামিয়ে সন্তানের জন্ম দিলেন মা!

গভীর রাতে ৯৯৯ এ ফোন করে নাটোর স্টেশনে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন থামিয়ে সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। নাটোর সদর হাসপাতালে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম

জাতীয়

১৫০০ টাকায় ট্রেনে চড়বে গরু!

১৫০০ টাকায় ট্রেনে চড়বে গরু!

এবারের আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে দেশের উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চল থেকে ঢাকা ও চট্টগ্রামে ট্রেনে করে কোরবানির পশু পরিবহন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে (বিআর)। পশু ব্যবসায়ীদের সুবিধার্থে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অনুরোধে রেলওয়ে এ সিদ্ধান্ত নিয়েছে।

আন্তর্জাতিক

আর্কটিক অঞ্চলে হাজার হাজার মরণ ভাইরাস

আর্কটিক অঞ্চলে হাজার হাজার মরণ ভাইরাস

পৃথিবীর সর্ব উত্তরে অবস্থিত আর্কটিক অঞ্চলের বরফ গলার কারণে বিশ্বে আরও ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে। এসব অঞ্চলের নিচে নিষ্ক্রিয় অবস্থায় আছে হাজার হাজার বছরের পুরনো ভাইরাস। সেগুলো সক্রিয় হয়ে বিশ্বে ভয়ংকর সব রোগের সৃষ্টি করতে পারে বলে সতর্ক করেছেন বিজ্ঞানীরা।