• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে অসন্তোষ

পদ ছাড়ছেন মেয়র আরিফসহ কেন্দ্রীয় নেতারা

পদ ছাড়ছেন মেয়র আরিফসহ কেন্দ্রীয় নেতারা

নিজস্ব প্রতিবেদক, সিলেট০২ নভেম্বর ২০১৯, ০২:৫৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

 

সিলেট জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি গঠনের পর সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

যোগ্য ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হচ্ছে না বলে অভিযোগ জানিয়ে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। তাছাড়া নবগঠিত কমিটিতে যুবদলের সাবেক নেতাদের মূল্যায়ন না করা হয়নি বলেও তাদের অভিযোগ রয়েছে।

মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও  চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হক, তাহসীনা রুশদীর লুনা,ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাকসহ কয়েকজন নেতা দলীয় পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

জানা গেছে, শনিবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে কেন্দ্রীয় পদ থেকে অব্যাহতি চেয়ে লিখিত আবেদন করবেন।

এই কমিটি লন্ডন থেকে দেয়া হয়েছে অভিযোগ করে মেয়র আরিফুল হক চৌধুরীর বলেন, ‘রাজপথে যারা আন্দোলন সংগ্রাম করেছেন তাদেরকে জেলা ও মহানগর যুবদলের কমিটিতে মূল্যায়ন করা হয়নি। যারা দলের পক্ষে আন্দোলন করে নির্যাতিত হয়েছেন তাদেরকেও মূল্যায়ন করা হয়নি। যার কারণেই আমরা কেন্দ্রীয় পদ থেকে পদত্যাগ চেয়ে একটি লিখিত আবেদন করব।’

প্রায় ৮-১০ জন কেন্দ্রীয় নেতা পদত্যাগ করবেন বলে তিনি জানিয়েছেন।

দলকে লন্ডন থেকে নিয়ন্ত্রণ করে বেকায়দায় ফেলা হচ্ছে অভিযোগ করে কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, ‘যুবদলের যে কমিটি করা হয়েছে তাতে পুরনো কেউ নেই। নতুনদের নেতৃত্বে দেয়া হয়েছে। যারা দলের জন্য আন্দোলন করতে গিয়ে নির্যাতিত হয়েছেন, কারা ভোগ করেছেন তাদেরকে মূল্যায়ন না করেই যারা আন্দোলনে না থেকে পালিয়ে ছিলেন তাদেরকে দিয়ে কমিটি করা হয়েছে। যারা বঞ্চিত হয়েছেন তারা আমাদের কাছে প্রতিকার চেয়েছে। আমরা সমাধান দিতে পারিনি বলেই পদত্যাগ করতে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আমরা পদত্যাগ করার পর পরবর্তীতে বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতারাও গণপদত্যাগ করবেন।’

শুক্রবার যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু সিলেট জেলা ও মহানগর শাখার কমিটি ঘোষণা করেন।

ঘোষিত কমিটিতে জেলার আহ্বায়ক করা হয় কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান পাপলুকে ও মহানগর যুবদলের আহ্বায়ক করা হয় নজিবুর রহমান নজিবকে। এছাড়াও জেলা শাখার ২৯ সদস্য ও মহানগর শাখায় যুবদলের ২৭ জনকে সদস্য করে কমিটি ঘোষণা করা হয়।

 

টাইমস/এসআই

 

 

বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

বরিশালের বানাড়ীপাড়া থেকে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার

বোয়ালখালীতে আগুনে পুড়ে যুবকের প্রাণহানি

বোয়ালখালীতে আগুনে পুড়ে যুবকের প্রাণহানি

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় আগুনে পুড়ে এক যুবক মারা গেছেন। তার

কবিরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের প্রাণহানি

কবিরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের প্রাণহানি

নোয়াখালীর কবিরহাটে রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় আবু তাহের

রাজনীতি

খালেদার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জে যুবদলের মিছিল

খালেদার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জে যুবদলের মিছিল

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। শনিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলটি করে মহানগর যুবদল।

রাজনীতি

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বারবার আন্দোলনের ডাক দিয়েছে কিন্তু জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। এখন বিএনপি বিভিন্ন মহলকে উসকানি দিচ্ছে। হঠাৎ করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে তাদের ইন্ধন রয়েছে এবং উসকানি রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তাদের অবশ্যই শাস্তি হবে।

স্বাস্থ্য

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

বাংলাদেশের জাতীয় ফল কাঁঠাল। কাঁঠালের সুঘ্রাণ আর স্বাদের কথা অনেকেরই জানা। প্রোটিন, ভিটামিন ও পটাসিয়াম সমৃদ্ধ এই ফল গরমে শরীর সুস্থ রাখার পক্ষে একেবারে আদর্শ। তবে শুধু ফলেই নয়, গুণ রয়েছে ফলের বিচিতেও।

স্বাস্থ্য

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

আমাদের হৃদপিণ্ড জন্ম হতে মৃত্যু অব্দি নিরল ভাবে কাজ করতে থাকে। তাই নিজের স্বার্থেই দেহের গুরুত্বপূর্ণ এই অঙ্গটির যত্ন নেয়া অতীব জরুরি। দৈনন্দিন যাপনে ছোট কিছু পরিবর্তন আনার মধ্য দিয়ে আমরা চাইলে খুব সহজেই আমাদের হৃদপিণ্ডকে সুস্থ ও সবল রাখতে পারি।

স্বাস্থ্য

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার  কাছে তা স্বর্গ সমান”

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার কাছে তা স্বর্গ সমান”

ইতিহাসে যে কজন প্রাচীন পণ্ডিত অমর হয়ে আছেন, তাদের মধ্যে অন্যতম হলেন চাণক্য (খ্রিস্টপূর্ব ৩৭০-২৮৩ অব্দ)। এই উপমহাদেশ তো বটেই সারা বিশ্বে তাকে অন্যতম প্রাচীন ও বাস্তববাদী পণ্ডিত মনে করা হয়। তাকে কৌটিল্য বা বিষ্ণুগুপ্ত নামেও অভিহিত করা হয়।

স্বাস্থ্য

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতের শুষ্কতা ও রুক্ষতায় সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের চুল ও ত্বক। ত্বকের শুষ্কতা, ফাটল আর চুলের খুশকি শীতকালের অতি-পরিচিত কিছু সমস্যা। সঠিক খাদ্যাভ্যাস এবং ত্বক ও চুলের পরিচর্যার মধ্য দিয়ে খুব সহজেই এসব জটিলতা নিয়ন্ত্রণ করা সম্ভব।