খালেদা জিয়া মুক্তি পেলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া মুক্তি পেলে এই অবৈধ সরকার ক্ষমতায় থাকতে পারবে না। তাই তাকে মুক্তি দিচ্ছে না। তিনি যেন মুক্তি না পান, সেই জন্য নানা রকম ষড়যন্ত্র করছে সরকার।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘স্বৈরাচার পতন দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‍"৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য" এই ব্যানারে আলোচনা সভার আয়োজন করা হয়। এর সভাপতিত্ব করেন ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান।

মির্জা ফখরুল আরো বলেন, স্বৈরাচারী এরশাদ সরকারের সঙ্গে আওয়ামী লীগের বহুদিন ধরে বোঝাপড়া রয়েছে। এই দলটি সবসময় প্রি-গণতন্ত্রের কথা বলে আসছে। কোনোদিন গণতন্ত্র বিশ্বাস করেনি। তারা বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে কোনো ভূমিকা রাখেনি।

যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা গুম, খুন, হত্যা, ধর্ষণ করছে উল্লেখ্য তিনি বলেন, সরকার একটি ব্যর্থ বাংলাদেশ তৈরি করছে। দেশে কিছুই নেই। বর্তমানে দেশে গণতন্ত্র, সুশাসন, বিচারব্যবস্থা, মত প্রকাশের স্বাধীনতা- এর কোনটাই নেই।

সভাপতির বক্তব্যে আমানউল্লাহ আমান বলেন, আমরা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলার প্রত্যাহার চাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

 

টাইমস/টিএইচ

Share this news on: