গাইবান্ধা-৩: ঐক্যফ্রন্টের প্রার্থিতা প্রত্যাহার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ স্থগিত থাকা গাইবান্ধা-৩ আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছেন ঐক্যফ্রন্ট মনোনিত প্রার্থী অধ্যাপক ড. মইনুল হাসান সাদিক। উক্ত আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি।

বৃহস্পতিবার দুপুরে ড. মইনুল হাসান সাদিক জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন।

এর আগে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে ড. মইনুল হাসান সাদিক অভিযোগ করে বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন এক কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। ভোট ডাকাতি, ভোটকেন্দ্র দখল, ব্যালট বক্স আগের রাতেই ভর্তির মহোৎসব ঘটেছে। এ কারণে এ আসনেও নির্বাচনে অংশ নেবে না বিএনপি। তাই প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।

ডা. সাদিক মনোনয়নপত্র প্রত্যাহার করায় প্রার্থী থাকলো সাতজন। তারা হলেন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান, বাসদের (খালেকুজ্জামান) সাদেকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

এর আগে ২০ ডিসেম্বর ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরী মারা যান। ফলে এ আসনে ভোটগ্রহণ স্থগিত করে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

টাইমস/এএইচ/এইচইউ

Share this news on: