যুব ও ছাত্র পরিষদের দুই নেতাকে তুলে নেয়ার অভিযোগ

বাংলাদেশ যুব উন্নয়ন পরিষদ ও ছাত্র উন্নয়ন পরিষদের দুই নেতাকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। যুব উন্নয়ন পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমানকে রাজধানীর রায়সাহেব বাজার এলাকা থেকে ও ছাত্র অধিকার পরিষদের ঢাকা মহানগরীর কর্মী সজলকে আগারগাঁও এলাকা থেকে সাদা পোশাকধারী কয়েকজন তুলে নেয়।

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সহযোগী সংগঠন হিসেবে যুব অধিকার পরিষদ কাজ করে যাচ্ছে।

রাশেদ খান গণমাধ্যমকে বলেন, যুব অধিকার পরিষদের তারেক রহমান বুধবার বিকালে রায়সাহেব বাজার এলাকায় একজন আইনজীবীর চেম্বারে গিয়েছিলেন। পরে চেম্বারের নিচের তলায় একটি দোকানে কাগজপত্র ফটোকপি করতে গেলে সেখান থেকে সাদা পোশাক পরিহিত ডিবি পুলিশ পরিচয়ে কয়েকজন তাকে তুলে নিয়ে যায়।

রাশেদ খান আরও বলেন, একই দিন বিকাল ৫টার দিকে আগারগাঁও থেকে সজলকে ডিবি পরিচয়ে মাইক্রোবাসে তুলে নেয়া হয়। কিন্তু ডিবি পুলিশের কার্যালয় তারেক ও সজলকে তুলে নেয়ার বিষয়টি অস্বীকার করেছে। তারা (ডিবি কার্যালয়) কিছু জানেন না বলে জানিয়েছেন।

ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় এই নেতা আরও বলেন, তারেক ও সজলকে কেউ না কেউ তুলে নিয়ে গেছে। আমরা তাদের কোনো সন্ধান পাচ্ছি না। এ বিষয়ে আমরা ঢাকার কোতোয়ালী থানায় জিডি করতে গিয়েছিলাম। কিন্তু থানা থেকে জিডি নেয়া হয়নি।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন গণমাধ্যমকে বলেন, কাউকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার কোনো তথ্য আমাদের কাছে নেই।

ঢাকার কোতোয়ালী থানার ওসি মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, কোথায় কখন এঘটনা ঘটেছে, তারা নির্দিষ্ট করে কোনো তথ্য দিতে পারেনি। আর ঘটনাটি কোতোয়ালী থানার অধীনে নয়। তাই জিডি নেয়া হয়নি।

 

টাইমস/এসএন

Share this news on: