দুর্নীতির মাত্রা প্রকাশিত রূপের চেয়ে বেশি: রিজভী

দুর্নীতির মাত্রা প্রকাশিত রূপের চেয়ে বেশি বলে মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রকাশিত রূপের চেয়ে প্রকৃতপক্ষে দুর্নীতির মাত্রা ভয়াবহ রূপ ধারণ করেছে। গণমাধ্যম নিয়ন্ত্রিত বলে সব তথ্য প্রকাশিত হচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা এসব কথা বলেন।

‍রুহুল কবির রিজভী বলেন, কেবল টিআইবি-ই নয়, ওয়াশিংটনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান গ্লোবাল ফাইন্যান্সিয়াল ইন্টেগ্রিটি সোমবার বাংলাদেশ থেকে অর্থ পাচার বিষয়ে রিপোর্ট প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, শুধু ২০১৮ সালে বাংলাদেশ থেকে ৫০ হাজার কোটি টাকা পাচার হয়েছে। আর গত ১০ বছরে পাচার হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার কোটি টাকা। এই টাকা সরকারের উচ্চ পর্যায়ের লোকেরাই পাচার করেছে।

রিজভী আরও বলেন, বুধবার তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) প্রতিবেদন বিএনপির আমলে ঠিক ছিল। কিন্তু এখনকারটি মনগড়া।

তিনি বলেন, তথ্যমন্ত্রীর এমন অদ্ভুত তথ্যে শুধু দেশবাসীই নয়, আন্তর্জাতিক সম্প্রদায়ও হতবাক হয়ে পড়ে। আসলে টিআইয়ের প্রতিবেদন স্বীকার করে নিলে তো তথ্যমন্ত্রীর মন্ত্রিত্ব থাকে না। এজন্য টিআইয়ের প্রতিবেদনের বিরুদ্ধে তাকে অপতথ্য দিতে হচ্ছে বলে মন্তব্য করেন রিজভী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যাপক সাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুল আউয়াল খান প্রমুখ ।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: