• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

‘খালেদা জিয়াকে মেরা ফেলার মতো নিষ্ঠুর কাজ সরকার করবে না’

‘খালেদা জিয়াকে মেরা ফেলার মতো নিষ্ঠুর কাজ সরকার করবে না’

নিজস্ব প্রতিবেদক২৪ মে ২০১৯, ০৪:১৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলার মতো অমানবিক ও নিষ্ঠুর কাজ শেখ হাসিনার সরকার করবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার দুপুরে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এই কথা বলেন।

‘বিএনপি চেয়ারপার্সনকে চিকিৎসা না দিয়ে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে’ –সরকারের প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আমি এতটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। খালেদা জিয়া আইনগত কারণে হয়তো কারাগারে রয়েছেন। কিন্তু তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে, এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।’

ভারতের নির্বাচনে নরেন্দ্র মোদির বিজয় সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ভারতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির বিশাল জয়ের পর বাংলাদেশের সঙ্গে তিস্তা চুক্তিসহ অন্যান্য অমীমাংসিত বিষয়গুলোর সমাধান হবে। মোদি এবার স্পেকুলেশনকেও ছাড়িয়ে গিয়েছেন। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। বার্তা পাঠিয়েছেন।

‘গতবার মোদি সরকারের আমলে আমাদের সঙ্গে অনেক অমীমাংসিত সমস্যার সমাধান হয়েছে। গত মোদি সরকারের সাহসিকতা ও বিচক্ষণতার প্রমাণ দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান। এবার নরেন্দ্র মোদি তার দেশের জনগণের আস্থা আরও বেশি করে পেয়েছেন। আমরা আশা করি, আমাদের সঙ্গে তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর সমাধান যে প্রক্রিয়ায় আছে, সেটা আরও দ্রুত হবে।’

দলের কাউন্সিলে সুবিধাবাদীদের অনুপ্রবেশ করতে দেয়া হবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সুযোগ সন্ধানীরা চিরদিন এটা করে থাকে। আমাদের দলের সিদ্ধান্ত পরিষ্কার, পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের তৃণমূল থেকে নেতৃত্বে আনা হবে। কোথাও কোনো সুযোগসন্ধানীর স্থান হবে না।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, আইনবিষয়ক সম্পাদক ও গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

টাইমস/এসআই

ভেঙে ফেলা ‘জাহাজবাড়ি’ স্থাপনায় নতুন নকশা অনুমোদন না দিতে রাজউককে সরকারের চিঠি   

ভেঙে ফেলা ‘জাহাজবাড়ি’ স্থাপনায় নতুন নকশা অনুমোদন না দিতে রাজউককে সরকারের চিঠি  

হাইকোর্টের নির্দেশ অমান্য করে ভেঙে ফেলা পুরান ঢাকার ঐতিহ্যবাহী জাহাজবাড়ি স্থাপনায় নতুন নকশা অনুমোদন না দিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে (রাজউক) চিঠি দিয়েছে সরকার। গত ১০ এপ্রিল রাজউক চেয়ারম্যান বরাবর চিঠিটি পাঠায় বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসন। ওই চিঠির একটি কপি বাংলাদেশ টাইমসের হাতে এসেছে।  

বিশ্বকাপে টিকে থাকতে অস্ট্রেলিয়াকে হারাতে চাই: মাশরাফি

বিশ্বকাপে টিকে থাকতে অস্ট্রেলিয়াকে হারাতে চাই: মাশরাফি

মাথায় সেমিফাইনালে ওঠার সমীকরণ। চোখের সামনে প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল। চাপ তো থাকারই কথা! কিন্তু মাশরাফি বিন মুর্তজাকে দেখলে কিংবা তার কথায় ওসব বোঝার উপায় নেই। বাংলাদেশের এই অধিনায়ক যেন পরোক্ষভাবে অস্ট্রেলিয়াকে একটা হুমকিই দিলেন।

মুরসির মৃত্যুর তদন্ত চায় বিশ্ববাসী

মুরসির মৃত্যুর তদন্ত চায় বিশ্ববাসী

মিশরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি সোমবার রাজধানী কায়রোর আদালতে মারা যান। কিন্তু এ মৃত্যুকে স্বাভাবিকভাবে নিচ্ছে না বিশ্ববাসী। দেশটির স্বৈরশাসক সরকার মুরসির মৃত্যুর কারণ নিয়ে কোনো ব্যাখ্যা দেয়নি। বেশিরভাগ মানুষের ধারণা, মুরসিকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে, যা অনেকেই ‘গুপ্তহত্যা’র সঙ্গে তুলনা করছেন। তার মৃত্যুর সঙ্গে সঙ্গে সারাবিশ্বে হইচই পড়ে যায়।

জাতীয়

“কল্পনা জ্ঞানের চেয়ে  আরও গুরুত্বপূর্ণ”

“কল্পনা জ্ঞানের চেয়ে আরও গুরুত্বপূর্ণ”

বিশ শতাব্দীর সবচেয়ে প্রভাবশালী বিজ্ঞানীদের একজন আলবার্ট আইনস্টাইন। ১৮৭৯ সালের ১৪ মার্চ জার্মানির একটি ইহুদি শ্রমজীবী পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার আপেক্ষিকতাবাদ তত্ত্ব পদার্থ বিজ্ঞানে এক নতুন দ্বার উন্মোচন করেছিল। তার দেয়া ভর ও শক্তির সূত্র (E = mc2) বিশ্বের সবচেয়ে বিখ্যাত সূত্রদের একটি। তাত্ত্বিক পদার্থ বিজ্ঞান এবং কোয়ান্টাম তত্ত্বের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ১৯২১ সালে তিনি পদার্থে নোবেল পুরস্কার পান।

জাতীয়

সোহেল তাজের ভাগ্নে ময়মনসিংহ থেকে উদ্ধার

সোহেল তাজের ভাগ্নে ময়মনসিংহ থেকে উদ্ধার

চট্টগ্রাম থেকে নিখোঁজের ১১ দিন পর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের ভাগ্নে ইফতেখার আলম সৌরভকে ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার ভোরে তাকে উদ্ধার করা হয়। সৌরভ বর্তমানে সুস্থ আছেন। ফেসবুক লাইভে সোহেল তাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মতামত

শিশুদের হাতে স্মার্টফোন, আনস্মার্ট সিদ্ধান্ত

শিশুদের হাতে স্মার্টফোন, আনস্মার্ট সিদ্ধান্ত

বড়দের উদাসীনতা বা নেকামির কারণে ছোটো বাচ্চারা মোবাইল ফোনে আসক্ত হয়ে পড়ছে; যার প্রভাব ও কুফল খুবই ভয়ংকর। শিশুরা ফোন চাইলেই দিতে হবে এটা নিশ্চয়ই স্মার্টনেস নয়। আমরা বড়রা যেভাবে ফোনে আসক্ত হয়ে পড়ছি, আগামীতে শিশুরাও আরো বেশি আসক্ত হয়ে পড়ছে। বাবা-মা কর্ম ব্যস্ততার দোহাই দিয়ে সময় না দেওয়ার কারণে অথবা শখ করে ফোন কিনে দেওয়াই বা তাদের বায়না পূরণ করতে মোবাইল উপহার দেওয়া ইত্যাদি কারণে আদরের শিশুদের হাতে হাতে ফোন। বাচ্চারা ইচ্ছেমতো ঘণ্টার পর ঘণ্টা গেইম খেলছে, ভিডিও দেখছে, ফোন নিয়ে যাচ্ছেতাই ব্যবহার করছে। কমবয়সী শিশুদের হাতে ফোন দিয়ে আমরা যে বিপদ ডেকে আনছি; সেটা আজ জরুরি সমাধানের সময় এসেছে।

জাতীয়

চট্টগ্রামে চাক্তাই ভেড়া মার্কেটে আগুন

চট্টগ্রামে চাক্তাই ভেড়া মার্কেটে আগুন

চট্টগ্রামের চাক্তাইয়ের ভেড়া মার্কেটে আগুন লাগার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন।

জাতীয়

মোহাম্মদপুর ও ফতুল্লায় ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত

মোহাম্মদপুর ও ফতুল্লায় ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত

রাজধানীর মোহাম্মদপুরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ের এক যুবক (২৫) নিহত হয়েছেন। এদিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে লিপু (৩২) নামে যুবক নিহত হয়েছেন।

বিনোদন

শক্ত মনের ভেতরে অন্য এক ভাইজান

শক্ত মনের ভেতরে অন্য এক ভাইজান

বলিউড তারকা সালমান খান। তার মন সম্পর্কে হয়ত সকলেই জানেন। রেগে গেলে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এই তারকা। তার পরিবারকে নিয়ে কেউ কটাক্ষ করলে, সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে নিজের কঠিন রূপ দেখিয়ে ছাড়েন এই অভিনেতা। বলিউডের বড় থেকে ছোট কাউরে যেন এই ব্যাপারে বিন্দু পরিমাণ ছাড় দেন না বলিউড ভাইজান।