• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নৌকায় বিজয় নিশ্চিত করুন : মোমেন

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নৌকায় বিজয় নিশ্চিত করুন : মোমেন

তাইনুল আসলাম, সিলেট১৫ ডিসেম্বর ২০১৮, ০৯:৩১পিএম, ঢাকা-বাংলাদেশ।

মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, বিশিষ্ট অর্থনীতিবিদ ও কূটনীতিবিদ ড. এ.কে আব্দুল মোমেন।

শনিবার সিলেট নগরী ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। ড. মোমেন বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সর্বস্তরের মানুষ জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও বাংলার বুকে থাকা তাদের দোসরদের সাথে লড়াই করেছে। লাখো শহীদের রক্ত আর অগণিত মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা এ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল দেশকে শত্রুমুক্ত করে অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ ও আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা। মুক্তিযুদ্ধের সেই লক্ষ্য, চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আবারো স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্প আমরা নিজস্ব অর্থায়নে করতে পারছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে মহাকাশ জয় করেছি।

তিনি বলেন, সমুদ্রসীমা নিয়ে ভারত ও মিয়ানমারের সাথে আইনী লড়াইয়েও আমরা জয়ী হয়েছি। ডিজিটাল বাংলাদেশের চ্যালেঞ্জ নিয়েছিলাম। এখন আমরা নির্দ্বিধায় বলতে পারি ‘ডিজিটাল বাংলাদেশ’ এখন বাস্তবতা। সরকার ইতোমধ্যেই দেশের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। বিশ্বের কাছে এখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। জাতির জনক শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী ও সৎ নেতৃত্বে এসবই সম্ভব হয়েছে।

ড. মোমেন বলেন, প্রিয় মাতৃভূমিকে আরো উন্নত রাষ্ট্রে রূপ দেওয়ার সুযোগ সামনে রয়েছে। এজন্য প্রয়োজন আসন্ন নির্বাচনে নৌকার বিজয়। দেশ ও জাতির উন্নয়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের প্রতীক নৌকাকে বিজয়ী করতে হবে।

সকাল ১০টায় সিলেট নগরীর বন্দরবাজার কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার ও চৌহাট্টা পর্যন্ত গণসংযোগ, সাড়ে ১১টায় শেখঘাটে মতবিনিময়, দুপুর ১২টায় জিন্দাবাজারস্থ আল-হামরা মার্কেটে গণসংযোগ, বেলা আড়াইটায় উপশহর ‘এ’ ব্লক এলাকার নির্বাচনী কর্মীদের সাথে সভা, বেলা ৩টায় সদর উপজেলা অডিটোরিয়ামে সিলেট চা-জনগোষ্ঠী ছাত্রকল্যাণ পরিষদের সভায়, বেলা ৪টায় সদর উপজেলার শাহপরাণ (রহ) গেইটে নির্বাচনী অফিস উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. আব্দুল মোমেন। সন্ধ্যায় নগরীর ২৭নং ওয়ার্ডের শিববাড়ী এলাকায় নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, কবির উদ্দিন আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল জব্বাব জলিল, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা শামীমা শাহরিয়ার, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিল ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর আজম খান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, নিউ ইয়র্ক মহানগর আওয়ামীলীগ সভাপতি জেসমিন বোখারী, এডভোকেট বিপ্লব কান্তি মাধব, রুহেল আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা হাজী রইস আলী, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব বাবলু, সদর উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি মখলিছুর রহমান, মাছুম আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলাম ইরান, সাধারণ সম্পাদক ছয়েফ খান, খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আনছার মিয়া মহালদার, সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বেলাল, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পঙ্কজ পুরকায়স্থ, চা-শ্রমিক নেতা রাজু গোয়ালা, মহানগর যুবলীগ নেতা সুহেল আহমদ সাহেল, সামছুল ইসলাম মিলন, স্বেচ্ছাসেবকলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, ২৭নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি আবু খালেদ, সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আমীন প্রমুখ।

টাইমস/ কেআরএস

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রক্ষণাবেক্ষণ করা হবে : তাপস

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রক্ষণাবেক্ষণ করা হবে : তাপস

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সব স্থাপনা রক্ষণাবেক্ষণে দক্ষিণ সিটি কর্পোরেশন পরিকল্পিত

চীন জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক : ২৬ জনের প্রাণহানি

চীন জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক : ২৬ জনের প্রাণহানি

চীন জুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস আতঙ্ক। দেশটির উহান প্রদেশ

আন্তর্জাতিক

বিশ্বে ইরান সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী : নেতানিয়াহু

বিশ্বে ইরান সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী : নেতানিয়াহু

এই বিশ্বে ইরানকে সবচেয়ে বেশি ইহুদি বিদ্বেষী বলে ঘোষণা দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। ইসরাইলে আশউইটজ কন্সেন্ট্রেশন ক্যাম্পের মুক্তির ৭৫তম বার্ষিকীতে এই কথা বলেন। এসময় অনুষ্ঠানে বিশ্ব নেতাদের অনেকেই উপস্থিত ছিলেন।

জাতীয়

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

বান্দরবানে চারটি পপিক্ষেত ধ্বংস করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। শুক্রবার রুমা উপজেলার কেওক্রাডং এলাকায় এই অভিযান চালানো হয়। র‌্যাব ৭-এর অধিনায়ক মশিউর রহমান জানান, অভিযান চালানো হলেও কাউকে গ্রেপ্তার করা যায়নি। অভিযানে চারটি পপিক্ষেত থেকে প্রায় দেড় মণ পপির রস উদ্ধার শেষে তা ধ্বংস করা হয়েছে।

জাতীয়

সরিষার তেল বলে পোড়া মবিল বিক্রি!

সরিষার তেল বলে পোড়া মবিল বিক্রি!

টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভার সামনে ‘মদিনা অয়েল’ নামে সরিষার তেল তৈরি কারখানা স্থাপন করেন আব্বাস হোসেন নামের এক ব্যবসায়ী। স্থানীয়রা অন্যসব কারখানার মতো সেখানেও সরিষার তেল তৈরি হয় বলেই জানতো। অথচ ‘মদিনা অয়েল’ নামের ওই কারখানায় সরিষার তেলের বোতলজাত করা হতো মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর জাহাজের পোড়া মবিল দিয়ে।

বিনোদন

বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন শোবিজের চার তারকা

বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন শোবিজের চার তারকা

বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন শোবিজের চার তারকা। তারা হলেন নজরুল রাজ, ঊর্মিলা শ্রাবন্তী কর, স্বাগতা, কল্যাণ কোরাইয়া। তবে তারা একসঙ্গে বিয়ের পিঁড়িতে বসাই অবাক হয়েছেন সবাই।

স্বাস্থ্য

মাশরুম ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী

মাশরুম ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী

মাশরুম এক ধরণের সবজি, যা উচ্চমাত্রার ফাইবার সমৃদ্ধ এবং এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে। অন্যদিকে, ডায়াবেটিস এমন একটি ব্যাধি, যা শরীরকে ইনসুলিনের প্রতি প্রতিক্রিয়াহীন করে তোলে এবং রক্তে শর্করার মাত্রা বাড়িয়ে দেয়। তাই খুব স্বাভাবিকভাবেই মাশরুম ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী।

বিনোদন

ভাবনার  ‘গোপন প্রেম’ প্রকাশ্যে আনলেন অভিনেত্রী নিজেই

ভাবনার ‘গোপন প্রেম’ প্রকাশ্যে আনলেন অভিনেত্রী নিজেই

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। বেশ কিছুদিন ধরে আকাশে-বাতাসে উড়ছিল তার প্রেমের গুঞ্জন। জৈনক বাংলাদেশের এক পরিচালকের সঙ্গে গোপন প্রেম করছিলেন তিনি। এই নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে মুখরোচক খবরও প্রকাশিত হয়।