• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নৌকায় বিজয় নিশ্চিত করুন : মোমেন

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নৌকায় বিজয় নিশ্চিত করুন : মোমেন

তাইনুল আসলাম, সিলেট১৫ ডিসেম্বর ২০১৮, ০৯:৩১পিএম, ঢাকা-বাংলাদেশ।

মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, বিশিষ্ট অর্থনীতিবিদ ও কূটনীতিবিদ ড. এ.কে আব্দুল মোমেন।

শনিবার সিলেট নগরী ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। ড. মোমেন বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সর্বস্তরের মানুষ জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও বাংলার বুকে থাকা তাদের দোসরদের সাথে লড়াই করেছে। লাখো শহীদের রক্ত আর অগণিত মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা এ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল দেশকে শত্রুমুক্ত করে অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ ও আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা। মুক্তিযুদ্ধের সেই লক্ষ্য, চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আবারো স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্প আমরা নিজস্ব অর্থায়নে করতে পারছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে মহাকাশ জয় করেছি।

তিনি বলেন, সমুদ্রসীমা নিয়ে ভারত ও মিয়ানমারের সাথে আইনী লড়াইয়েও আমরা জয়ী হয়েছি। ডিজিটাল বাংলাদেশের চ্যালেঞ্জ নিয়েছিলাম। এখন আমরা নির্দ্বিধায় বলতে পারি ‘ডিজিটাল বাংলাদেশ’ এখন বাস্তবতা। সরকার ইতোমধ্যেই দেশের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। বিশ্বের কাছে এখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। জাতির জনক শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী ও সৎ নেতৃত্বে এসবই সম্ভব হয়েছে।

ড. মোমেন বলেন, প্রিয় মাতৃভূমিকে আরো উন্নত রাষ্ট্রে রূপ দেওয়ার সুযোগ সামনে রয়েছে। এজন্য প্রয়োজন আসন্ন নির্বাচনে নৌকার বিজয়। দেশ ও জাতির উন্নয়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের প্রতীক নৌকাকে বিজয়ী করতে হবে।

সকাল ১০টায় সিলেট নগরীর বন্দরবাজার কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার ও চৌহাট্টা পর্যন্ত গণসংযোগ, সাড়ে ১১টায় শেখঘাটে মতবিনিময়, দুপুর ১২টায় জিন্দাবাজারস্থ আল-হামরা মার্কেটে গণসংযোগ, বেলা আড়াইটায় উপশহর ‘এ’ ব্লক এলাকার নির্বাচনী কর্মীদের সাথে সভা, বেলা ৩টায় সদর উপজেলা অডিটোরিয়ামে সিলেট চা-জনগোষ্ঠী ছাত্রকল্যাণ পরিষদের সভায়, বেলা ৪টায় সদর উপজেলার শাহপরাণ (রহ) গেইটে নির্বাচনী অফিস উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. আব্দুল মোমেন। সন্ধ্যায় নগরীর ২৭নং ওয়ার্ডের শিববাড়ী এলাকায় নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, কবির উদ্দিন আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল জব্বাব জলিল, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা শামীমা শাহরিয়ার, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিল ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর আজম খান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, নিউ ইয়র্ক মহানগর আওয়ামীলীগ সভাপতি জেসমিন বোখারী, এডভোকেট বিপ্লব কান্তি মাধব, রুহেল আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা হাজী রইস আলী, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব বাবলু, সদর উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি মখলিছুর রহমান, মাছুম আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলাম ইরান, সাধারণ সম্পাদক ছয়েফ খান, খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আনছার মিয়া মহালদার, সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বেলাল, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পঙ্কজ পুরকায়স্থ, চা-শ্রমিক নেতা রাজু গোয়ালা, মহানগর যুবলীগ নেতা সুহেল আহমদ সাহেল, সামছুল ইসলাম মিলন, স্বেচ্ছাসেবকলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, ২৭নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি আবু খালেদ, সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আমীন প্রমুখ।

টাইমস/ কেআরএস

লেবাননে বিস্ফোরণে বাংলাদেশিসহ নিহত ৭৮, আহত ৪ হাজার

লেবাননে বিস্ফোরণে বাংলাদেশিসহ নিহত ৭৮, আহত ৪ হাজার

লেবাননের রাজধানী বৈরুতের বিস্ফোরণে বাংলাদেশিসহ কমপক্ষে ৭৮ জন নিহত হয়েছেন।

করোনাতংকে ব্রেইনস্ট্রোক, চিকিৎসা না পেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

করোনাতংকে ব্রেইনস্ট্রোক, চিকিৎসা না পেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

নভেল করোনাভাইরাসের আতংকে ব্রেইনস্ট্রোক করে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)

ঈদের ছুটিতে পানিতে ও নৌকা ডুবে প্রাণ গেল ৪৬ জনের

ঈদের ছুটিতে পানিতে ও নৌকা ডুবে প্রাণ গেল ৪৬ জনের

ঈদের ছুটিতে পানিতে ও নৌকা ডুবে নারী ও শিশুসহ প্রাণ

জাতীয়

দেশে করোনায় প্রাণ গেল আরও ৫০ জনের

দেশে করোনায় প্রাণ গেল আরও ৫০ জনের

দেশে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন তিন হাজার ২৩৪ জন। আর মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন দুই লাখ ৪৪ হাজার ২০ জন।

জাতীয়

মেজর সিনহার মাকে ফোন দিয়ে বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর

মেজর সিনহার মাকে ফোন দিয়ে বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা রাশেদ খানের মা নাসিমা আক্তারকে ফোন করে সমবেদনা ও সান্ত্বনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয়

চট্টগ্রাম সিটির প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম সিটির প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। চসিকের নির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ শেষ হওয়ার একদিন আগে এ দায়িত্ব পেলেন তিনি।

জাতীয়

আটকের পর জরিমানা দিয়ে ছাড়া পেলেন ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ ৪৩ জন

আটকের পর জরিমানা দিয়ে ছাড়া পেলেন ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ ৪৩ জন

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সুন্দরবনে সব ধরনের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু ওই নিষেধাজ্ঞা অমান্য করে লঞ্চ নিয়ে উচ্চস্বরে গান বাজিয়ে সুন্দরবনে অনুপ্রবেশ করেছিলেন ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ ৪৩ নেতাকর্মী। পরে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদেরকে আটক করা হয়। এরপর অনুপ্রবেশ করার জন্য লিখিতভাবে ভুল স্বীকার করে জরিমানা পরিশোধ করায় ছাড়া পান আটক ছাত্রলীগ নেতাকর্মীরা।

জাতীয়

ঢাবির সাবেক অধ্যাপক এম সাইফুল্লাহ মারা গেছেন

ঢাবির সাবেক অধ্যাপক এম সাইফুল্লাহ মারা গেছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক এম সাইফুল্লাহ ভূঁইয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বিনোদন

মাদ্রাসা ছাত্র থেকে টিকটক সেলিব্রেটি ‘অপু ভাই’, মাসিক আয় কত?

মাদ্রাসা ছাত্র থেকে টিকটক সেলিব্রেটি ‘অপু ভাই’, মাসিক আয় কত?

একসময় মাদ্রাসায় পড়াশোনা করতেন ইয়াছিন আরাফাত অপু। পরে তিনি সেলুনে কাজ নেন। টিকটকের অ্যাপে ভিডিও বানিয়ে রাতারাতি বদলে