আনুশকাই কোহলির সব!

ক্রিকেটে কোহলির চেয়ে সেরা কেউ এখন নেই। ক্রিকেটে পাচ্ছেন প্রতিনিয়তই দল ও ব্যক্তিগত সাফল্য। তবে ভারতীয় এই ক্রিকেটারের মতে, ক্রিকেটই সব কিছু নয়। এর চেয়েও বড় বিষয় আছে।

বিরাট কোহলির ধ্যানজ্ঞানও সব এই ২২ গজের খেলাকে নিয়েই। কিন্তু তার কাছে ক্রিকেটের চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় আছে জীবনে। আর সেটা হলো পরিবার।

সম্প্রতি বিরাট কোহলি বলেছেন, ৮ বছর হয়ে গেছে, এখন পরিবারই প্রাধান্য পাবে। আমি নিজে, আনুশকা আর তারপর আমাদের পরিবারই গুরুত্ব পাবে। অবশ্যই ক্রিকেট আমার জীবনেরই অংশ। কিন্তু আমি মনে করি, পরিবারকে প্রাধান্য দেওয়া উচিত। কারণ জীবনের চেয়ে বড় কিছু হয় না। ক্রিকেট জীবনের একটি অংশ, জীবনের চেয়ে বড় কিছু হওয়া উচিত নয়।

পরিবারকে সবার উঁচুতে অবস্থান দেওয়া এই ক্রিকেটার ধীরে ধীরে নিজেকে নিয়ে যাচ্ছেন সবার উঁচুতে। সম্প্রতি শচীন টেন্ডুলকারকে টপকে গেছেন বিশেষ এক রেকর্ডে। ক্যারিয়ারের ১৯ হাজার রান করতে সময় নিয়েছেন সবচেয়ে কম। দশ হাজার রান করার ক্ষেত্রেও সাবেক সতীর্থ শচীনকে টপকে এই রেকর্ড করেছিলেন।

দশ বছর আগে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইনিংস শুরু করা কোহলির প্রেমের ইনিংস শুরু হয়েছিল ২০১৩ সালে। বলিউড তারকা আনুশকা শর্মা সঙ্গে শ্যাম্পুর বিজ্ঞাপন করতে গিয়ে পরিচয় হয় এই ক্রিকেটারের। আর প্রেম বিয়েতে পরিণতি পায় ২০১৭ সালে ডিসেম্বরে।

 

টাইমস/টিআর/এক্স

Share this news on: