• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

২৩ সেপ্টেম্বর শুরু টাইগারদের শ্রীলঙ্কা সফর

২৩ সেপ্টেম্বর শুরু টাইগারদের শ্রীলঙ্কা সফর

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক১২ আগস্ট ২০২০, ০৭:৪৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

দীর্ঘ বিরতি শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাবে জাতীয় ও এইচপি (হাইপারফরম্যান্স) দল। শ্রীলঙ্কায় ৩ টেস্ট ও ৩ টি-টোয়েন্টির সিরিজ খেলবে জাতীয় দল। ২৪ অক্টোবর শুরু হবে প্রথম টেস্ট।

বুধবার মিরপুরে বিসিবি কার্যালয়ে এক বৈঠক শেষে এ তথ্য জানিয়েছে বিসিবি। বৈঠকে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, হাই পারফরমেন্স ইউনিটের প্রধান নাঈমুর রহমান ও দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার।

জাতীয় দলকে সাহায্য করতেই এক সঙ্গে শ্রীলঙ্কায় যাওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে বিসিবির হাই পারফরমেন্স ইউনিটের প্রধান নাঈমুর রহমান জানান, যাওয়ার আগে জাতীয় দল ও এইচপির একটি কন্ডিশনিং ক্যাম্প হবে দেশে। তবে মূল ক্যাম্পটা হবে শ্রীলঙ্কাতে। জাতীয় দল যখন সিরিজে চলে যাবে তখন শ্রীলঙ্কাতে এইচপির যে সিরিজটি আছে আমরা সেটাতে চলে যাব।

তিনি বলেন, যাওয়ার তারিখটা হয়তো একটু এদিক ওদিক হতে পারে। সেপ্টেম্বরের ২৩ তারিখে যাওয়ার কথা রয়েছে। জাতীয় দলের যে সিরিজটা আছে সেখানে শ্রীলঙ্কা ওদের জাতীয় দলের খেলোয়াড়দের ছাড়া অন্য কাউকে যোগ করতে চাচ্ছে না। এক সঙ্গে গেলে জাতীয় দলের সাহায্য হবে, আমাদেরও সাহায্য হবে। এইচপিরও একটা ভালো অভিজ্ঞতা হবে। জাতীয় দলের জন্য ওরা অনেক কম প্রস্তুতি ম্যাচ প্রস্তাব করেছে। আমাদের এইচপির প্লেয়ারদের জাতীয় দলের প্লেয়ারদের সঙ্গে খেলার এবং থাকার ভালো অভিজ্ঞতা হবে।

নির্বাচক হাবিবুল বাশার জানান, সেপ্টেম্বরের শেষের দিকে দল যাবে। তার আগে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে দল ঘোষণা করা হবে। এখন ক্রিকেটার আনা-নেওয়া করা সহজ নয় বলে একটু বেশি ক্রিকেটার নিতে হবে। জাতীয় দলের খেলোয়াড় সংখ্যা ১৫ জনের বেশিই হবে। এইচপির ২৬ জনের দল আছে। চোট না থাকলে ওদের পুরো দলটাই যাবে।

ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, সেপ্টেম্বরের মাঝামাঝিতে হয়তো আমরা ১০-১২ দিন অনুশীলন করে এইচপি দলকে নিয়ে শ্রীলঙ্কায় চলে যাব। ওখানে প্রায় ২০-২৫ দিন আমরা অনুশীলন করবো। এরপর অক্টোবরের ২৪ তারিখে আমাদের প্রথম টেস্ট শুরু হবে।

জাতীয় দল ও হাই পারফরম্যান্স দলের প্রস্তুতি ক্যাম্প দেশেই শুরু হলেও এর বেশিরভাগটা হবে শ্রীলঙ্কাতেই। সফরের প্রথম তিন সপ্তাহের খরচ বিসিবিকে বহন করতে হবে। জাতীয় দল ও হাই পারফরম্যান্স দলের সিরিজ শুরুর ঠিক আগে থেকে তাদের খরচ বহন করবে শ্রীলঙ্কা ক্রিকেট।

গত ১১ মার্চ দেশের মাটিতে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ওই টি-টোয়েন্টির পর থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বাইরে আছেন টাইগাররা।

 

টাইমস/এইচইউ

বঙ্গবন্ধু, ৭ মার্চ ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংকলন ‘We ansewered the Call’

বঙ্গবন্ধু, ৭ মার্চ ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংকলন ‘We ansewered the Call’

স্বাধীনতার চেতনাকে চূড়ান্তভাবে মুক্তিযুদ্ধে রূপ দিতে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ

প্রথম ধাপে ৩৭১ ইউনিয়নে ভোটগ্রহণ ১১ এপ্রিল

প্রথম ধাপে ৩৭১ ইউনিয়নে ভোটগ্রহণ ১১ এপ্রিল

প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১১ এপ্রিল

করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনার ভ্যাকসিন নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভ্যাকসিন নেয়ার সময় প্রধানমন্ত্রীর

জাতীয়

বাংলাদেশের পাশে থাকবে ভারত : এস জয়শঙ্কর

বাংলাদেশের পাশে থাকবে ভারত : এস জয়শঙ্কর

বাংলাদেশে সফররত ভারতের পররাষ্ট্রমন্তী এস জয়শঙ্কর বলেছেন, যেকোন পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে ভারত। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ ভারতের জন্যও গুরুত্বপূর্ণ। আমাদের পারস্পরিক সম্পর্কে অগ্রগতি হয়েছে। বাংলাদেশ এখন শুধু ভারতের বন্ধু রাষ্ট্রই নয়, সবচেয়ে বড় অর্থনৈতিক অংশীদারও।

জাতীয়

ভিডিও ধারণের পর ব্লাকমেইল করে ধর্ষণ, খুলনায় দেবর আটক

ভিডিও ধারণের পর ব্লাকমেইল করে ধর্ষণ, খুলনায় দেবর আটক

মোবাইলে আপত্তিকর ছবি ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে খুলনার পাইকগাছায় ভাবিকে ধর্ষণের অভিযোগে এক দেবরকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত দেবরের নাম সমীরণ মণ্ডল (৩০)।

আন্তর্জাতিক

কাশ্মীরে আফগান ‘স্টিকি বোমা’ আতঙ্ক

কাশ্মীরে আফগান ‘স্টিকি বোমা’ আতঙ্ক

এবার নতুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে কাশ্মীরে। কারণ উপত্যকায় একের পর এক আফগানিস্তানের তালেবানদের তৈরি স্টিকি বোমা উদ্ধার করা হয়েছে। ভয়ঙ্কর এই স্টিকি বোমা ব্যবহার করেই আফগানিস্তানে ত্রাস কায়েম করেছে তালেবান। আর এসব ভেবেই কাশ্মীর নিয়ে চিন্তিত ভারত।

জাতীয়

পদোন্নতি পাবেন না জামালপুরের সেই ডিসি

পদোন্নতি পাবেন না জামালপুরের সেই ডিসি

নারী সহকর্মীর সাথে অসদাচরণে অভিযোগ প্রমাণিত হওয়ায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) আহমেদ কবীরকে নিম্ন পদে নামিয়ে দেওয়া হয়েছে। তিনি আর কখনো পদোন্নতি পাবেন না, উপসচিবই থাকবেন। এ–সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জাতীয়

চট্টগ্রামে জেলসুপারসহ চারজনের বিরুদ্ধে বন্দি নির্যাতনের মামলা

চট্টগ্রামে জেলসুপারসহ চারজনের বিরুদ্ধে বন্দি নির্যাতনের মামলা

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রুপম কান্তি নাথ নামের এক বন্দিকে নির্যাতনের অভিযোগে জেল সুপার, জেলারসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

জাতীয়

করোনায় আরও ৭ জনের মৃত্যু

করোনায় আরও ৭ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাড়াল ৮ হাজার ৪৩৫ জন।