অ্যাপল প্রধান টিম কুকের দিন যেভাবে শুরু

অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বিশ্বের সবচেয়ে ব্যস্ত মানুষদের একজন। প্রতিদিন তাকে হাজারও কাজ করতে হয়। এজন্য দিনের প্রতিটি মুহূর্তকে যথাযথভাবে ব্যবহার করেন তিনি।

গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, প্রতিদিন গ্রাহকদের অভিযোগ পড়েন টিম কুক। এটা হয়তো আপনাদের কাছে অবিশ্বাস্য মনে হতে পারে। কিন্তু সত্যিই তার প্রতিদিনের কাজের গুরুত্বপূর্ণ অংশ এটি।

এক্সিওস-এর সঙ্গে দেয়া এক সাক্ষাৎকারে কুক নিজেই এটা স্বীকার করেছেন। তিনি আইফোন, ম্যাক ও অন্য অ্যাপল ব্যবহাকারীদের অভিযোগ পড়তে প্রতিদিন সকালে এক ঘণ্টা ব্যয় করেন বলে জানান।

এ সম্পর্কে কুক বলেন, আমি দিনের প্রথমভাগের এক ঘণ্টা গ্রাহকদের মন্তব্য দেখি। বাইরের মানুষজন আমাদের কাছে কী চায় তা এর মাধ্যমে জানা যায় এবং এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এক্সিওস-এর ওই প্রতিবেদনে বলা হয়, প্রতিদিন ভোর চারটায় ঘুম থেকে উঠেন কুক। এরপর জিমে যান এক ঘন্টার জন্য। এছাড়া দিনের প্রতিটি কাজের মধ্যেই সহায়ক হিসেবে নিজ প্রতিষ্ঠানের বিভিন্ন ডিভাইস ব্যবহার করেন।

প্রসঙ্গত, টানা সাত বছর ধরে অ্যাপলের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন টিম কুক। তার অধিনেই অ্যাপল বিশ্বের প্রথম ট্রিলিয়ন ডলারের কোম্পানি হয়। গত প্রায় সাড়ে তিন বছরেরও বেশি সময় ধরে দুই অঙ্কের প্রবৃদ্ধি ধরে রেখেছে প্রতিষ্ঠানটি।

সূত্র: গেজেটস নাউ

লেখক: তাহসিনা হাসান

 

টাইমস/এইচইউ

Share this news on: