গোটা দক্ষিণাঞ্চলই হবে শিল্পাঞ্চল: আমু

পদ্মা সেতু ও পায়রা বন্দর চালু হলে গোটা দক্ষিণাঞ্চলই শিল্পাঞ্চলে পরিণত হবে বলে মন্তব্য করেছেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

শুক্রবার বেলা ১২টায় ঝালকাঠি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নতুন কমিটি আয়োজিত এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি।

আমির হোসেন আমু বলেন, দেশের উন্নয়ন দেখে ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তারা দেশের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

ভোলার ঘটনায় ষড়যন্ত্রকারীরা ব্যর্থ হয়েছে দাবি করে তিনি বলেন, ভোলায় একটি বিশেষ মহল অশান্ত পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিল। তারা একটি ঘটনা সাজিয়ে ফায়দা হাসিলের অপচেষ্টা করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা ও তড়িৎ পদক্ষেপের কারণে তা বানচাল হয়ে যায়।

তিনি বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে সচেতন মহলকে রুখে দাঁড়াতে হবে। কারণ দেশের মানুষ বর্তমানে ভাল আছে, শান্তিতে বসবাস করতে পারছে।

আওয়ামী লীগের এই বর্ষিয়ান নেতা বলেন, দেশ হিসেবে বাংলাদেশ ছোট হলেও জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শী চিন্তা-চেতনার কারণে আজ বাংলাদেশ বিশ্বেরবুকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত হয়েছে। অনেক দেশ এ এজন্য ঈর্ষানীত। আর স্বাধীনতাবিরোধী চক্রও তা মেনে নিতে পারছে না। এরফলে বাংলাদেশ নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তিনি এর বিরুদ্ধে সজাগ থাকাসহ ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

চেম্বার সভাপতি সালাহ উদ্দিন আহম্মেদ সালেকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মু. মনিরুল ইসলাম তালুকদার বক্তৃতা করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌরসভার মেয়র মো. লিয়াকত আলী তালুকদারসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on: