‘আলোকিত নারী’ সম্মাননায় অপু বিশ্বাস

ঢালিউড কুইনখ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস। সম্প্রতি তিনি ‘আলোকিত নারী’ সম্মাননা পেয়েছেন। ‘আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন’ তাকে এ সম্মাননা প্রদান করেছে।

শনিবার রাতে রাজধানীর একটি অভিজাত ক্লাবে অপু বিশ্বাসের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়। এ সময় ফাউন্ডেশনের সঙ্গে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এমনটাই জানিয়েছেন নায়িকা অপু বিশ্বাস।

তিনি বলেন, ‘আমাকে সম্মানিত করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ। সত্যি আমি আপ্লুত। একজন সচেতন নারী হিসেবে যখন কাজ শুরু করি, তখনই আমি আমার পোশাকে বাঙালিত্ব আনার চেষ্টা করি। এটা সত্যি যে আমি নয় বছর গোপনে সংসার করেছি। সন্তানের মা হবার পরও তাকে আড়াল করে রাখি। কিন্তু তারপরও আমি সাহসিকতার সাথে আমার সন্তানের পরিচয় সবার সামনে তুলে ধরি।

অপু আরও বলেন, আমি একটি কথাই বলতে চাই, নারীদেরকে তাদের পথচলায় সাহসী হতে হবে। নিজেকে একজন শক্তিমান মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। অনেক নায়িকাই মনে করেন বিয়ের পর জনপ্রিয়তা কমে যায়, এটা ভুল। মৌসুমী আপু বিয়ে করেছেন, সংসার করছেন, দুই সন্তান আছে, নায়িকা হিসেবে তার জনপ্রিয়তা কমেনি, বরং বেড়েছে। আমার ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। আমি আবারো ধন্যবাদ জানাই এই ফাউন্ডেশনকে আমাকে সম্মানিত করায়। আমি আগামীতে এই ফাউন্ডেশনের পাশে থাকার চেষ্টা করব।’

জানা গেছে, ২০০৫ সালে প্রয়াত আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে রূপালি পর্দায় আগমন ঘটে অপু বিশ্বাসের। ক্যারিয়ারে শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে সর্বোচ্চ সংখ্যাক সিনেমায় অভিনয় করেছেন তিনি। বর্তমানে নিয়মিত স্টেজ শো নিয়েও ব্যস্ত সময় পার করছেন অপু বিশ্বাস।

এরইমধ্যে তিনি শেষ করেছেন দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ সিনেমার কাজ। এতে তার বিপরীতে আছেন বাপ্পী চৌধুরী।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on:

সর্বশেষ