র‌্যাগিং: ইলেকট্রিক শক দেয় ‘বড় ভাইয়েরা’

নারায়ণগঞ্জের বন্দরে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির এক শিক্ষার্থীকে র‌্যাগ দেয়ার অভিযোগ উঠেছে। র‌্যাগিংয়ের সময় ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে বাথরুমের পানি খাওয়ায় ও ইলেকট্রিক শক দেয় কথিত ‘বড় ভাইয়েরা’।

এ ঘটনায় শনিবার বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে নির্যাতনের শিকার শিক্ষার্থীর বাবা। এর আগে বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম আসিফ (১৭)। সে ওই প্রতিষ্ঠানের ডিপ্লোমা কোর্সের ১ম বর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী আসিফ জানান, ওই প্রতিষ্ঠানের ২য় ও ৩য় বর্ষের ছাত্ররা (বড় ভাই) ১ম বর্ষের ছাত্রদের র‌্যাগিংয়ের নামে বিভিন্ন শারীরিক নির্যাতন করে। এমনকি তাদের দিয়ে কাপড় ধোয়া, ঘর পরিষ্কার করানোসহ অনেক কাজ করানো হয়।

গত বৃহস্পতিবার এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রিন্সিপালের কাছে লিখিত অভিযোগ করে আসিফ। এতে ক্ষিপ্ত হয়ে রাতেই কথিত বড় ভাই রিয়াজুল, গোলাম আজম, আলিফসহ আরও কয়েকজন তাকে ধরে ছাত্রাবাসের পুরাতন ভবনে নিয়ে যায়। রাত ৯টা থেকে ভোর ৪টা পর্যন্ত নির্যাতন করে।

আসিফের অভিযোগ, এ সময় তাকে বাথরুমের পানি পান করতে বাধ্য করা হয় এবং ইলেকট্রিক শক দিয়ে নির্যাতন চালায় বড় ভাইয়েরা।

এ ঘটনায় শনিবার আসিফের বাবা মাসুম বিল্লাহ বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে মেরিন ইনস্টিটিউটের প্রিন্সিপাল প্রকৌশলী শরীফা সুলতানা বলেন, সংবাদ পেয়ে রাতেই আমি ঘটনাস্থলে এসে ছাত্রকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি। এ ঘটনায় সিনিয়র ইন্সপেক্টর তাকিউদ্দিন সানিকে প্রধান করে ৯ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ বিষয়ে নির্যাতিত ছাত্রের বাবা থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: