সংগীতশিল্পী কর্নিয়ার হালচাল

২০১২ সালে পাওয়ার ভয়েস সংগীত প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন সংগীতশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। এরপর থেকে নিয়মিত গানের জগতে তিনি। ভিন্নধর্মী গায়কির পাশাপাশি কর্ণিয়ার গ্ল্যামার অন্য অনেকের চেয়ে তাকে আলাদা করে তোলেছে। এ শিল্পীর গাওয়া প্রকাশিত বেশ কিছু গান এরইমধ্যে প্রশংসিত হয়েছে শ্রোতামহলে। তাছাড়া বছরজুড়েই স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকেন এ গায়িকা। 

এসবের ফাঁকে টিভি অনুষ্ঠান নিয়েও দারুণ ব্যস্ত কর্ণিয়া। এই গায়িকা বলেন, শো চলছে। শীত মৌসুম বিধায় শো এর আয়োজনও বাড়ছে। তবে আমি একটু বেছে শো করতে পছন্দ করি। গত কিছুদিনে কয়েকটি শোতে অংশ নিয়েছি। সর্বশেষ বগুড়াতে শো করলাম।

গান প্রকাশ নিয়ে কর্নিয়া বলেন, সর্বশেষ নতুন দুটি গান প্রকাশ হয়েছে। এরমধ্যে একটি হলো ‘হয়নি বলা ভালোবাসা’ ও ‘তুমিময় লাগে’। এর মধ্যে তাহসানের সঙ্গে কর্ণিয়ার গাওয়া ‘তুমিময় লাগে’ গানটি বেশ প্রশংসিত হয়েছে বলেও জানান তিনি।

বর্তমান মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা নিয়েও বাংলাদেশ টাইমস প্রতিনিধির সাথে কথা বলেন কর্নিয়া। তিনি বলেন, এখন ইন্ডাস্ট্রির অবস্থা মোটামুটি ভালো। তবে প্রকৃত শিল্পীদের টিকে থাকার অন্যতম মাধ্যম হচ্ছে স্টেজ। সেদিক থেকে আমি শুরু থেকেই এ মাধ্যমটিতে বেশ ব্যস্ত থাকতে পারছি। শ্রোতারা আমার গান শুনতে চান, এর চেয়ে বড় বিষয় আর কি হতে পারে।

সিনেমায় প্লেব্যাক বিষয়ে তিনি বলেন, সিনেমার গান একটি চ্যালেঞ্জিং বিষয়। আমি এ মাধ্যমটিতে যে কাজগুলো করেছি সেগুলো পছন্দ করেছেন অনেকেই। সামনেও চলচ্চিত্রের গান নিয়মিত করতে চাই। তবে এই মুহূর্তে কোন চলচ্চিত্রের গান হাতে নেই।

 

টাইমস/জেকে/এইচইউ

Share this news on:

সর্বশেষ