বিশ্বকাপ জয়ী দলকে সংবর্ধনা দেবে সরকার

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ী বাংলাদেশ দলকে সংবর্ধনা দেবে সরকার। রোববার দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে ভারতকে ধরাশায়ী করে যুবাদের বিশ্বকাপে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার অনন্য গৌরব অর্জন করে বাংলাদেশ। এর আগে কয়েকবার ক্রিকেটের গুরুত্বপূর্ণ কয়েকটি ইভেন্টে জয়ের কাছাকাছি গিয়েও শিরোপায় হাত রাখা হয়নি টাইগার বাহিনীর। কিন্তু দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমের সবুজ ময়দানে রোববার আকবর আলী বাহিনী নিজেদের জাত চিনিয়েছেন বিশ্ব দরবারে। ভারতকে হারিয়ে শিরোপা জয়ে দেশ যেন আনন্দের জোয়ারে ভাসছে।

সেই আনন্দের বহিঃপ্রকাশে সরকারি সংবর্ধনা প্রাপ্যই বটে টাইগার যুবাদের। আর তাই তো বিশ্বকাপ জয়ী দলকে সংবর্ধনা দেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

সোমবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলকে সংবর্ধনার আয়োজন করা হবে। তবে সংবর্ধনার দিনক্ষণ এখনো নির্ধারণ হয়নি। আলাপ আলোচনা করেই সময় ঠিক করা হবে।

মন্ত্রী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী আরও বলেন, স্বাধীনতার পরে এই প্রথম বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। এ বিজয় গৌরবের, এ বিজয় ঐতিহাসিক। আমি বাংলাদেশের এই তরুণ ক্রিকেট দলকে সরকারের পক্ষ থেকে অভিনন্দন জানাই।

এই বিজয়ের হাত ধরেই বড়রাও বিশ্বকাপ জয় করবে বলে প্রত্যাশা ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসেছে। তার প্রতিভার সন্ধান পেয়ে ক্রিকেট বোর্ড তার পরিচর্যা করেছে। আজ সে নেতৃত্ব দিয়ে বাংলাদেশের মুখ উজ্জল করেছে। এটাই আমাদের স্বার্থকতা। আজকের কিশোর-যুবকরাই একদিন বাংলাদেশকে আরও উন্নত মর্যাদায় নিয়ে যাবে বলে আমরা বিশ্বাস করি।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: